স’হবাসের শ’ক্তি বৃদ্ধির ১০ খাবার দেখেনিন।

স'হবাসের শ'ক্তি বৃদ্ধির ১০ খাবার দেখেনিন।

স’হবাসের শক্তি বৃদ্ধির ১০ খাবার দেখেনিন। ০১। মধু : যৌ’নশক্তি বৃদ্ধি এবং যৌ’বন ধরে রাখার শ্রেষ্ঠ উপাদান হল মধু। সকালে খালি পেটে মধু চেটে খেলে রতি শক্তি বৃদ্ধি হয়।

০২। খেজুর : যৌ’নশক্তির সঙ্গে খোরমা ও খেজুরের বিশেষ সম্পর্ক রয়েছে। খোরমা খেজুর চুষলে পিপাসা দমন হয়। অধিকাংশ হালুয়া তৈরীতে এ কারণেই খোরমা ও খেজুর ব্যাবহার করা হয়। চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন গ্রন্থেও খোরমা ব্যবহার যৌ’নশক্তির জন্য উপকারী বলা হয়েছে।

০৩। ডিম ও দুধ : সকালের জলখাবারে প্রতিদিন একটি করে সেদ্ধ ডিম খান। এটি যৌ’নশক্তি বৃদ্ধি করে এবং সারাদিন শরীরে শক্তি পাওয়া যায় ও শরীর চাঙ্গা থাকে। কারণ সেদ্ধ ডিমে আছে ভিটামিন, প্রোটিন ও শরীরের জন্য উপকারী চর্বি উপাদান।

যৌ’ন শ’ক্তি বৃদ্ধি এবং যৌ’বন ধরে রাখতে দুধের কোন তুলনা হয়না। বিশেষ করে ছাগলের দুধ পুরুষের যৌ’ন শক্তি বৃদ্ধিতে অসাধারণ ভূমিকা পালন করে।

০৪। পালং শাক : পালং শাকে আছে প্রচুর পরিমাণ ম্যাগনেসিয়াম যা শরীরে রক্ত চলাচল বৃদ্ধি করে। শরীরে রক্ত চলাচল বাড়লে যৌ’ন উদ্দীপনাও বাড়ে। এছাড়া, বিভিন্ন রকম শাকে রয়েছে ফলেট, ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্ট যা সুস্থ যৌন জীবনের জন্য অত্যন্ত প্রয়োজনীয় কিছু উপাদান।

০৫। রসুন : রসুন নিস্তেজ লোকদের মধ্যে যৌ’ন ক্ষমতা সৃষ্টি করে, বী’র্য বৃদ্ধি করে, গরম স্বভাব লোকদের বীর্য গাঢ় করে।০৬। স্ট্রবেরি : স্ট্রবেরি দেহের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে বিধায় শারীরিক সক্ষমতা বৃদ্ধি পায়। এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘সি’ ও অ্যান্টিঅক্সিডেনট যা পুরুষের স্পার্মের সংখ্যা বৃদ্ধি করে।

০৭। কলা : কলায় রয়েছে ব্রমেলাইন নামক এনজাইম যা পুরুষের যৌ’নক্ষমতা বৃদ্ধি করে। এছাড়াও এতে আছে প্রচুর পরিমাণে পটাশিয়াম ও রিবফ্লাবিন যা শারীরিক শক্তি বৃদ্ধি করে দেহকে সুস্থ রাখে এবং বী’র্যের মান উন্নত করে।

০৮। তরমুজ : তরমুজকে মূলত প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়ে থাকে। এক গবেষণায় জানা গিয়েছে যে তরমুজে রয়েছে এমন কিছু বিশেষ উপাদান যা দেহের যৌন উত্তেজনা বাড়াতে সাহায্য করে।

০৯। বাদাম : সকল ধরনের বাদামেই আছে প্রচুর পরিমাণে ফ্যাট ও কোলেস্টেরল যা দেহের যৌ’নশক্তি বৃদ্ধি করে এবং বী’র্য তৈরী ও ঘন হতে সাহায্য করে। এর মধ্যে এ্যলমন্ড (কাঠ বাদাম) চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম খাওয়া বেশী ভাল।১০। তৈলাক্ত মাছ : তৈলাক্ত মাছে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি এসিড যা সুস্থ যৌ’ন জীবনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close