এই যেন আরেক মিন্নি! কা’বিনের টাকা দিতে না পেরে জী’বন দিল যুবক

এই যেন আরেক মিন্নি! কা’বিনের টাকা দিতে না পেরে জী’বন দিল যুবক

গত ৫ মাস আ’গে আকদ হয়ে’ছিল এর মধ্যেই স’ম্পর্কের ভাঙ্গনে কাবিন নামা’র টাকা দিতে না পারা’য় নি’জের প্রা’ণ বিসর্জন দিলেন চট্টগ্রামের ফটিকছড়ির যুবক ইম’রাজ। ইম’রাজ উদ্দিন পে’শায় একজন স্টিল সে’ন্টারিং এর মি’স্ত্রি। ৯ লাখ টা’কা কা’বিন দিয়ে চট্ট’গ্রা’মের রাঙ্গু’নিয়া উপ’জে’লার মেয়ে ফারি’য়াকে বিয়ে করে’ছিলেন মাত্র ৫ মাস আ’গে তাদের আকদ হয়েছিল আকদ করা নতুন ব’উকে ঘরেও তোলা হয়নি।

এরই মা’ঝে যুবক ইম’রাজ বুঝ’তে পা’রেন তার আক’দ করা বউ অ’ন্যজ’নের সাথে অ’বৈধ প্রে’মের স’ম্পর্কে লি’প্ত। নিশ্চি’ত হও’য়ার পর স্বা’মী স্ত্রী’র সা’থে ঝ’গড়া-বিবা’দ ম’নোমা’লি’ন্য অব’শে’ষে চির’কুট লিখে নিজের জীবন শে’ষ কর’লেন যু’বক ইম’রাজ।এ ঘ’টনা’টি ঘ’টে’ছে ফ’টিক’ছড়ি উপ’জে’লার না’জিরহাট পৌর’সভা’র ৯ নং ওয়া’র্ডের আল’ম’দা তালু’কদার বাড়িতে।

গত ৮ ডিসেম্বর রাত ৮ টার দিকে ইম’রা’জ তার ঘ’রের পেছ’নে গাছের সা’থে ফাঁ’স দিলে প’রিবা’রের লো’কজন দে’খতে পে’ চি’ৎকার দিলে আ’শেপা’শের লো’কজন তাকে উ’’দ্ধার করে উ’পজে’লা স্বাস্থ্য ক’মপ্লেক্সে নিয়ে যায়। তার অব’স্থার অব’নতি দেখে দ্রুত চ’মে’ক হাস’পাতা’লে প্রেরণ করলে দীর্ঘ ৮ দিন মৃ.ত্যু.র সাথে পা’ঞ্জা ল’ড়ে ১৫ ডি’সেম্বর রাত ২ টার ৪৫ মি’নিটের মৃ’.ত্যু বরণ করেন। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন বাদে মাগ.রিব জানাজা শে’ষে তাকে দা’.ফন করা হয়।

জানা গেছে, গত ৫ মাস আগে ইম’রাজ উদ্দিনের সাথে চট্টগ্রামে রাঙ্গুনিয়া এলাকার ফারি.য়ার সাথে পারিবারিক ভাবে ক.থাবার্তা ঠিক হয়ে আকদ হয়। ইম’রাজের পরিবারের স.দস্যরা জানান, আকদের পর থেকে ফারিয়া ও তার পরিবা.রের লো.কজন ইম’রাজ এর সাথে অ’স্বা.ভাবিক আ’চরণ করে। সব সময় টাকা প.য়সা নিয়ে যাওয়ার জন্য তারা চা’প সৃ.ষ্টি করে। হ’ঠাৎ একদিন ইম’রাজ তাদের বাসা.য় বেড়া.তে গেলে ফা.রিয়া ইম’রাজকে সাথে রেখে অন্য ছে’.লের সাথে কথা বলার সময় হা.তে.নাতে ধ’রে ফেলে।

ইম’রাজ বিষয়টি ফা.রিয়ার (স্ত্রী’) মাকে (নতুন শাশুড়ীকে) জানান, এরপর থেকেই শুরু হয় স্বামী স্ত্রী’র ঝ’গ.ড়া-ঝাটি। নতুন আকদ করা বউ.টির প্রশ্ন ছিল কেন অন্য ছে’লের সাথে স’ম্পর্ক থা.কার বিষয়.টি তার মাকে জা.নানো হলো তা নিয়ে বিয়ে ভা’.ঙ্গা এবং তালাক প’র্য.ন্ত গড়ায়।

এক পর্যা.য়ে মেয়ের পরিবার তাদের কা.বিনের টাকা দা’বি করে। কাবি.নের টাকা পরিশো’ধ করতে অ’ক্ষ.ম ছে’লে। শে’ষ পর্যন্ত মা’নসি.ক য’ন্ত্রণা.য় নিজের জীবন শেষ করে ফারিয়ার পরিবার এবং ফা.রিয়ার জন্য। নিজের জীবন দেওয়ার আগে সবার জন্য একটি পত্র লিখে যান ইম’রাজ। ইম’রাজের ময়.নাত’দন্তের পর চট্টগ্রাম মেডিকেল থেকে লা’.শ গ্রা.মের বাড়িতে নেয়া হলে এক হৃ.দয়বি.দারক ঘ’টনার অব.তার.ণা হয়, এলাকা জু.ড়ে আপ.নজন সবার মাঝে ছিল শুধুই কা’ন্নাকা’টি। এলাকা.বাসী এবং তার পরিবারের .লোকজন প্রশা’.সনের কাছে এই ঘ’ট.নার সুষ্ঠু ত’দ.ন্ত করে বি’চা.রের দা’বি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close