দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে সরকারের একগুচ্ছ নির্দেশনা

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে সরকারের একগুচ্ছ নির্দেশনা

মহান বিজয় দিবস উদযাপনে সব শিক্ষাপ্রতিষ্ঠানে রচনা প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজনের নির্দেশ দিয়েছে সরকার। আগামী ১৬ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এসব অনুষ্ঠান আয়োজন করতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে। একইসঙ্গে জাতীয় পর্যায়ে অনলাইনে, ডাকযোগে বা ইমেইলে রচনা প্রতিযোগিতা আয়োজন করতে হবে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় পর্যায়ে অনলাইনে, ইমেইলে বা ডাকযোগে রচনা প্রতিযোগিতা আয়োজন করতে হবে। আর অনলাইন সুবিধা সম্পন্ন সব শিক্ষাপ্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করতে হবে।

ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অধিদপ্তরগুলোকে নির্দেশনা দিয়েছে। অধিদপ্তরগুলোও এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা পাঠিয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকেও মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ নিয়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করতে বলা হয়েছে। এবং তা বাস্তবায়নের অগ্রগতি অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে সব মাদ্রাসাগুলোকে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় শিক্ষার্থীদের সশরীরে বিদ্যালয় প্রতিষ্ঠানে উপস্থিত না করে অনলাইনে ই-মেইলের মাধ্যমে রচনা প্রতিযোগিতার আয়োজনসহ ভার্চুয়ালি বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close