প্রাথমিক শিক্ষক নিয়োগ: কোন বিভাগে কত পরীক্ষার্থী

প্রাথমিক শিক্ষক নিয়োগ: কোন বিভাগে কত পরীক্ষার্থী

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদন শুরু হয় গত ২৫ অক্টোবর, শেষ হয় ২৪ নভেম্বর। চাকরিপ্রত্যাশীরা সংশোধনসহ সব প্রক্রিয়া এরই মধ্যে সম্পন্ন করেছেন।

জানা যায়, ১৩ লাখের কিছু বেশি আবেদন জমা পড়েছে। মোট পদ ৩২ হাজার ৫৭৭ টি। এতে একটি পদের জন্য চাকরিপ্রত্যাশী ৪০ জন পরীক্ষায় অংশ নেবেন। বিভাগ ভিত্তিক সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে ঢাকা বিভাগে। কম সিলেট বিভাগে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) সহকারী পরিচালক নিয়োগ হিসেবে কর্মরত সিনিয়র সহকারী সচিব আতিক এস বি সাত্তার বলেন, ‘ঢাকা বিভাগে আবেদন করেছেন ২ লাখ ৪০ হাজার ৬১৯ জন, রাজশাহীতে ২ লাখ ১০ হাজার ৪৩০ জন, খুলনায় ১ লাখ ৭৮ হাজার ৮০৩ জন, ময়মনসিংহে ১ লাখ ১২ হাজার ২৫৬ জন, চট্টগ্রামে ১ লাখ ৯৯ হাজার ২৩৬ জন, বরিশালে ১ লাখ ৯ হাজার ৩৪৪ জন, সিলেট ৬২ হাজার ৬০৭ জন এবং রংপুর বিভাগে ১ লাখ ৯৬ হাজার ১৬৬ জন।’ তিনি আরও জানান, সরকারি

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পেতে মোট আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন। উল্লেখ্য, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা বাদে দেশের বাকি সব জেলার প্রার্থীরা আবেদন করতে পেরেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে। সহকারী শিক্ষকদের বেতন হবে জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর গ্রেড ১৩ অনুযায়ী ১১,০০০ থেকে ২৬,৫৯০ টাকা।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close