বই বিতরনে সব শিক্ষককে উপস্থিত থাকার নির্দেশ

বই বিতরনে সব শিক্ষককে উপস্থিত থাকার নির্দেশ

দৈনিক শিক্ষাবার্তাঃ আগামী ১ জানুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরনের সময় সকল শিক্ষককে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আজ ২৮ ডিসেম্বর ডিপিই থেকে এসংক্রান্ত একটি নির্দেশনা প্রকাশ করা হয়। তবে অসুস্থ্য ও সন্তান সম্ভবা শিক্ষকদের ক্ষেত্রে এ আদেশ বলবৎ হবে না।

নির্দেশনায় বলা হয়, অন্যান্য বছরের মতো ২০২১ সালেও প্রাক প্রাথমিক ও প্রথম থেকে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে। এই কর্মসূচি পালনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সব শিক্ষক কর্মচারীকে বিদ্যালয়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।আরো পড়ুনঃবই বিতরনে সব শিক্ষককে উপস্থিত থাকার নির্দেশস্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে দেওয়া হবে পাঠ্যবইঅনলাইনে প্রাথমিক শিক্ষক বদলিতে কমিটি গঠনপিছিয়ে যাচ্ছে

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষাযোগদান করলেন এনটিআরসিএর নতুন চেয়ারম্যান নির্দেশনায় আরো বলা হয়, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী অসুস্থ্য ও সন্তান সম্ভবা শিক্ষক কর্মচারীরা উপস্থিত থাকা থেকে বিরত থাকবেন।তবে এতে বিভাগীয় উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের উপস্থিতি নিশ্চিত করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য বিদ্যালয় বন্ধ থাকলেও শিক্ষার্থীরা সশরীরে স্কুলে এসে বই নিতে হবে। একেক শ্রেনীর শিক্ষার্থীরা একেকদিন স্বাস্থ্যবিধি মেনে স্কুলে এসে বই সংগ্রহ করতে হবে। বিদ্যালয়ের নোটিশ বোর্ডে শিডিউল প্রকাশ করতে হবে এবং সেই শিডিউল অনুসারে বই সংগ্রহ করতে হবে।তবে প্রতি বছরের মতো এবছর বই উৎসব হবে না।প্রধানমন্ত্রী ভার্চুয়ালি বই উৎসব উদ্ভোদন করবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close