শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন উদ্যোগ, তথ্য চেয়েছে সরকার

শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন উদ্যোগ, তথ্য চেয়েছে সরকার

চলতি বছর দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ স্থাপনের উদ্যোগ নেয় সরকার। তারই ধারাবাহিকতায় সরকারি কলেজ ও শিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউটের তথ্য চেয়েছে সরকার।মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত আদেশ জারি করে। জানা গেছে, চলতি বছরের গত ১৮ সেপ্টেম্বর সরকারি স্কুল-কলেজ ও শিক্ষক প্রশিক্ষক ইনস্টিটিউটের প্রকৃত চিত্র জানাতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এর অংশ হিসেবে গত ২২ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ৩৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে ইন্টারনেট সংযোগ রয়েছে কিনা তার হালনাগাদ তথ্য চায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কাছে। কিন্তু আড়াই মাসেও অধিদপ্তর হালনাগাদ তথ্য দিতে পারেনি।

গত ৬ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পত্র দিয়ে আবারও তথ্য চাওয়া হয়। পত্রে বলা হয়, দেশের সকল সরকারি কলেজে ও ট্রেনিং ইনস্টিটিউটে অপটিক্যাল ফাইবার কেবল নেটওয়ার্ক স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ৩৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে সেবা পৌঁছে দেওয়া হবে। যেসব প্রতিষ্ঠানে ইন্টারনেট সেবা পৌঁছেনি এরকম সরকারি কলেজ ও ট্রেনিং

ইনস্টিটিউটের হালনাগাদ তালিকা জরুরি ভিত্তিতে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু অদ্যাবধি তালিকা পাওয়া যায়নি। এমতাবস্থায় জরুরি ভিত্তিতে তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হলো।এই নির্দেশের পর দেশের সব সরকারি কলেজ ও শিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রধানদের কাছে তথ্য চেয়ে নির্দেশনা জারি করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close