স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে দেওয়া হবে পাঠ্যবই

স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে দেওয়া হবে পাঠ্যবই

দৈনিক শিক্ষাবার্তাঃ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত করেই দেওয়া হবে এবারের পাঠ্যবই। একেকদিন একেক শ্রেনীর শিক্ষার্থীদের হাতে প্যাকেটজাত বই তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

সংশ্লিষ্ট সুত্র অনুযায়ী ক্লাস রোল নাম্বার অনুসারে নির্দিষ্ট দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে। ভিন্ন ভিন্ন দিন ও রোল অনুসারে স্কুলে নোটিশ বোর্ডে শিডিউল দেওয়া থাকবে। শিডিউল অনুসারে বই সংগ্রহ করতে হবে।

এবিষয়ে মাউশির পরিচালক বেলাল হোসাইন বলেন, এবার স্বাস্থ্যবিধি মেনে স্কুল থেকেই বই বিতরন করা হবে। এবিষয়ে মন্ত্রনালয় থেকে একটি নির্দেশনা জারির কথা রয়েছে। আরো পড়ুনঃ স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে দেওয়া হবে পাঠ্যবই অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলিতে কমিটি গঠন পিছিয়ে যাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষা যোগদান করলেন এনটিআরসিএর নতুন চেয়ারম্যান ২০২৩ সাল থেকে নবম শ্রেনীতে বিভাগ থাকছে না

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগির মোহাম্মদ মনসুরুল আলম বলেন, এবার স্বাস্থ্যবিধি মেনে স্কুল থেকেই বই বিতরন করা হবে। মাঠ পর্যায়ে জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের এব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।তারা প্রধানশিক্ষকদের নির্দেশনা পৌছিয়ে দিবেন। জানাগেছে বিতরনের জন্য সরকার এবছর ৩৫ কোটি বই মুদ্রন করেছে।

এরমধ্যে মাধ্যমিকের জন্য ২৪ কোটি ৩৪ লাখ। বাকী গুলো প্রাথমিকের। ১ জানুয়ারির মধ্যে মাধ্যমিকের সব বই না পৌছলেও প্রাথমিকের সব বই পৌছে যাবে। করোনা মহামারীর কারনে এবার ভার্চুয়ালি বই উৎসব উদ্ভোদন করবেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close