ফেব্রুয়ারি থেকেই প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু

ফেব্রুয়ারি থেকেই প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু

দৈনিক শিক্ষাবার্তাঃ চলতি মাসেই অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলির ট্রায়াল শুরু হবে এবং ফেব্রুয়ারি থেকে পুরোদমে বদলি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা

অধিদপ্তরের মহাপরিচালক আলমগির মোহাম্মদ মনসুরুল আলম।পাইলট আকারে একটি উপজেলায় এমাসে বদলি কার্যক্রম চালানো হবে।কোন এলাকায় পাইলট কার্যক্রম পরিচালনা করা হয়ে জানতে চাইলে মহাপরিচালক বলেন এখনই বলা যাবে না কারন উর্ধতনের অনুমতির প্রয়োজন আছে। জানুয়ারী মাসে বদলি কার্যক্রম তদারকি করতে চার সদস্যের কমিটি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আরো পড়ুনঃ ফেব্রুয়ারি থেকেই প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু শিক্ষক নিয়োগে এনটিআরসিএর উপর আরো এক মাসের নিষেধাজ্ঞ ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠা সুখবরঃ উচ্চতর গ্রেড পাচ্ছেন ২ হাজার ৩৩০ শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন আরো ১ হাজার ২১১ শিক্ষক কর্মচারী উল্লেখ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক বদলি কার্যক্রম জানুয়ারী থেকে ৩১ মার্চ পর্যন্ত চলে।

কিন্তু এই বদলিতে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠে। বদলির সময় একশ্রেনীর কর্মকর্তাদের যোগসাজশ করে শিক্ষকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় দালালরা। এসব অভিযোগের কারনে সরকারি প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলির উদ্দ্যোগ নেয় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়।

তবে এই বদলিত অগ্রাধিকার পাবেন প্রতিবন্ধি, গুরুতর অসুস্থ্য ও বিধবা নারীরা। আরো আগে থেকেই বদলি কার্যক্রম শুরুর কথা থাকলেও সফটওয়ার জটিলতা ও করোনায় স্কুল বন্ধ থাকায় বদলি শুরু হয়নি। সুত্রঃ বাংলা ট্রিবিউন

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close