শীতে ত্বকের যত্নে চালের গুঁড়া ব্যবহারের উপায়

শীতে ত্বকের যত্নে চালের গুঁড়া ব্যবহারের উপায়

সারাবছর কমবেশি ত্বকের যত্ন করাই হয়। তবে শীতকালে যেন এই দায়িত্ব আরো খানিকটা বেড়ে যায়। কেননা শীতে ত্বক অনেক বেশি রুক্ষ শুষ্ক হয়ে পড়ে। তাই এইসময় ত্বকের বাড়তি যত্নের প্রয়োজন পড়ে।

ত্বকের যত্নে হোমমেড ফেস প্যাক ব্যবহার করে আপনি নিজের ত্বককে হাইড্রেট রাখতে পারেন।এজন্য ব্যবহার করতে পারেন চালের গুঁড়া। এটি আপনার ত্বকের শুষ্কতা দূর করে উজ্জ্বল করবে। ত্বক হাইড্রেট করতে সহায়তা করবে। চলুন জেনে নেয়া যাক কীভাবে ত্বকে ব্যবহার করবেন চালের গুঁড়া

চালের গুঁড়া এবং ডিম-যদি মুখে পিম্পল এবং দাগ থাকে, তবে চালের গুঁড়া ব্যবহার হতে পারে সেরা উপায়। শীতে শুষ্ক ত্বকের জন্য আপনি ফেস প্যাকে গ্লিসারিন ব্যবহার করতে পারেন। চালের গুঁড়ার ফেস প্যাকে ডিম ব্যবহার করে পিম্পল বা ব্রণ কমানো যায়।

গ্লোয়িং স্কিনের জন্য চালের ফেস প্যাক খুব কার্যকর। এক চামচ চালের গুঁড়ার সঙ্গে একটি ডিমের সাদা অংশ এবং দুই থেকে তিন ফোঁটা গ্লিসারিন মিশিয়ে নিন। সবকিছু ভালোভাবে মিশিয়ে নিন তারপর ২০ মিনিট মুখে পেস্টটি লাগিয়ে রাখুন। তারপরে, ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে নিন। তৈলাক্ত ত্বকের জন্য এটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

চালের গুঁড়া ও হলুদ-চালের গুঁড়ার সঙ্গে হলুদ মিশিয়েও ব্যবহার করতে পারেন। হলুদে প্রাকৃতিক অ্যান্টিসেপটিক পাওয়া যায়, যা ত্বকের ময়লা দূর করে। উপকরণগুলো ভালোভাবে মেশান এবং ঘন পেস্ট তৈরি করুন। এটি আপনার মুখ এবং গলায় প্রয়োগ করুন। ১৫ মিনিট পরে আপনার মুখ ধুয়ে ফেলুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close