সুসংবাদঃ ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান!

সুসংবাদঃ ফেব্রুয়ারিতেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান!

বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে আগামী ফেব্রুয়ারি থেকে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে পুরোপুরি খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।নিজ বাসা থেকে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। করো’নার কারণে গত মা’র্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পরপর কয়েক দফায় ছুটি বাড়ানো হয়েছে। এ ছাড়া করো’নার কারণে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা, পঞ্চ’ম ও অষ্টমের সমাপনী পরীক্ষাও অনুষ্ঠিত হয়নি।

সরকারি স্কুলে লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি ২০ জানুয়ারির মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এছাড়া ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে অ’পেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তিও শেষ করতে হবে।বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় অধিদফতর থেকে সারাদেশের সব সরকারি স্কুলে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ভর্তির সময় কোটা ও অন্যান্য সকল কাগজ যাচাই করে এ সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। ‘‘করো’না মহামা’রির কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের (কওমি ছাড়া) চলমান ছুটি আগামী ৩০ জানুয়ারি তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে।’’ প্রসঙ্গত, দেশে গত ৮ মা’র্চ প্রথম করো’না রোগী শনাক্তের পর গত ১৭ মা’র্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত এ ছুটি বৃদ্ধি করা হয়েছে। এই সময়ে দেশের সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শুক্রবার (১৫ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মক’র্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত এক বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।Please Share This Post in Your Social Media

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close