স্কুল খোলার ৬০ দিন পর এসএসসি ও ৮৪ দিন পর এইচএসসি পরিক্ষা

স্কুল খোলার ৬০ দিন পর এসএসসি ও ৮৪ দিন পর এইচএসসি পরিক্ষা

শিক্ষাবার্তাঃ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ দিন পর এসএসসি ও ৮৪ দিনপর এইচএসসি পরিক্ষা হতে পারে। শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি সভাপতিত্বে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের এক এসভায় এসিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে আগামী ৪ ফেব্রুয়ারি এসএসসি ও এইচএসসি পরিক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হবে।

জানা যায়, এসএসসি পরিক্ষার জন্য যে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছিলো তাতে সন্তুষ্ট হতে পারেননি শিক্ষা মন্ত্রী। অভিভাবকদের পক্ষ থেকেও আপত্তি করা হয় সিলেবাস বড় হয়ে গেছে। তাই সিলেবাস আরো সংক্ষিপ্ত করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। যা আগামী ৪ ফেব্রুয়ারী প্রকাশ করা হবে।

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি স্কুল খোলার ৬০ দিন পর এসএসসি ও ৮৪ দিন পর এইচএসসি পরিক্ষা ফেব্রুয়ারিতে স্কুল খুললে জুনে এসএসসি পরিক্ষার পরিকল্পনা এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থী ছাড়া বাকিদের সপ্তাহের একদিন ক্লাস

এনসিটিবির এক কর্মকর্তা দৈনিক শিক্ষাকে জানান, আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে সংক্ষিপ্ত সিলেবাস প্রনয়ন করা হবে এবং তা ৪ ফেব্রুয়ারি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আগামী ৬০ ও ৮৪ দিনে এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থীরা পড়ে শেষ করতে পারবে এরুপ সিলেবাস প্রনয়ন করা হবে।

নতুন সিলেবাস প্রনয়নে বৃহস্পতিবারের মধ্যে বিশেষজ্ঞদের তালিকা তৈরী করা হবে। তাদের চিঠি পাঠিয়ে এনসিটিবিতে আনা হবে, সেখানেই নতুন সিলেবাস প্রনয়ন করা হবে। বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি,মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, ও এনসিটিবি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close