১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও এইচএসসির ক্লাস শুরুর সম্ভাবনা

১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও এইচএসসির ক্লাস শুরুর সম্ভাবনা

দৈনিক শিক্ষাবার্তাঃ আগামী ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থীদের ক্লাস শুরু হতে যাচ্ছে। রাজধানীর অনেক শিক্ষার্থীরা কলেজ থেকে এমন মেসেজ পাচ্ছেন বলে জানা গেছে। শিক্ষা বিষয়ক জনপ্রিয় অনলাইন দৈনিক শিক্ষায় এসংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রতিবেদনটিতে বলা হয়, স্কুল কলেজের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের বলেন আগামী ১ ফেব্রুয়ারী থেকে তাদের ক্লাস শুরুর সম্ভাবনা ৯৫ শতাংশ। এনসিটিবি সুত্রে জানা যায়, প্রতিটি বিষয়ে সিলেবাস ২০ থেকে ৩০ শতাংশ কমিয়ে সংক্ষিপ্ত সিলেবাস তৈরী করে শিক্ষামন্ত্রনালয়ে পাঠিয়েছেন তারা। মন্ত্রনালয় থেকে শিক্ষা বোর্ড গুলোতে পাঠানো হবে।

আরো পড়ুনঃ শিক্ষাপ্রতিষ্ঠান খুললে যে নিয়ম গুলো মানতে হবে স্কুল খুললে প্রতি বেঞ্চে ১ জন, ক্লাসরুমে সর্বোচ্চ ১৫ শিক্ষার্থী থাকবে পদোন্নতি পাচ্ছেন মাধ্যমিকের ৭ হাজার ২৮৭ শিক্ষক ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে শিক্ষামন্ত্রনালয়ের নীতিগত সিদ্ধান্ত
এমপিও বঞ্চিত ১ হাজার ২৭০ জনকে নতুন করে সুপারিশের নির্দেশ শিক্ষাবোর্ডের কর্মকর্তারা দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেন আগামী ১ ফেব্রুয়ারী থেকে এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে।

জাতীয় স্বাস্থ্য কমিটির সুপারিশ অনুসারে স্বাস্থ্যবিধি মেনে শুরু পরিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। এনসিটিবির উর্ধতন বিশেষজ্ঞ ও সংক্ষিপ্ত সিলেবাস তৈরীর সমন্বয়ক প্রফেসর সৈয়দ মাহফুজ আলী বলেন বিশেষজ্ঞদের মতামত নিয়ে প্রতিটি বিষয়ে সিলেবাস ২০ থেকে ৩০ শতাংশ কমিয়ে সংক্ষিপ্ত সিলেবাস তৈরী করে শিক্ষামন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। যে বিষয়গুলো না শিখলেই নয় সেই বিষয়গুলো রাখা হয়েছে। প্রতিবেদনটি বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close