৪৬ বছর পর বাবার পাওনাদারকে খুজে ঋন পরিশোধ করলো ছেলেরা

৪৬ বছর পর বাবার পাওনাদারকে খুজে ঋন পরিশোধ করলো ছেলেরা

দৈনিক শিক্ষাবার্তাঃ ১৯৭৫ সালের ঋন ২০০০ সালে পরিশোধ করলো ছেলে। দেশ স্বাধীন হওয়ার পর অভাব অনটনের কারনে ১৩০০ টাকা ঋন নেন জব্বার সরদার।২০০০ সালে তিনি মারা যাওয়ার সময় ঋন পরিশোধ করার কথা বলে যান।

তবে জীবিত থাকতে তিনি নিজেও অনেক খুজেছি কিন্ত তাকে পাননি। অবশেষে ৪৬ বছর পর পাওনাদারের মেয়ের ঠিকানা খুজে পান তার মেয়ে। আর পরিশোধ করে ধারের ১৩০০ টাকা। ৪৬ বছর পর বাবার পাওনাদারকে খুজে ঋন পরিশোধ করলো ছেলেরা স্থগিত হওয়া সরকারি স্কুলে ভর্তির লটারি ১১ জানুয়ারীজানুয়ারীতেই নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্তির আবেদন শুরুঃ

শিক্ষামন্ত্রী এনটিআরসিএতে যোগ দিলেন নতুন চেয়ারম্যান জুনে এসএসসি ও আগস্টে এইচএসসি পরিক্ষা অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে সাতক্ষীরার সুলতানপুর কাজীপাড়ায়। খুলনার কয়রা থানার বধালী গ্রামের নেসার আলী ও শহিদুল ইসলাম জানান তাদের বাবার নাম জব্বার সরদার।

তারা জানান ১৯৭৫ সালে পরিবারের অভাব অনটনের সময় শেখ নুরুল হকের কাছ থেকে ১৩০০ টাকা ধার নেন।২০০০ সালে তাদের বাবা মারা যান মৃত্যুর সময় তাদের দেনা পরিশোধের কথা বলে যান এবং নুরুল হকের ঠিকানা বলে যান। তার সন্তানরা সাতক্ষীরায় অনেক

খোজাখুজির পরও তার কোন ঠিকানা পান নি।অবশেষে আরো অনেক খোজাখুজির পর নুরুল হকের তিন মেয়ের সন্ধান পান তারা। তখন মেয়েদের হাতে তাদের বাবার পাওনা ১৩০০ টাকা তুলে দেন দুই ভাই।এবং তাদের বাবার জন্য দোয়া চাইলেন তারা।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close