মার্চ থেকে ইএফটিতে বেতন পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা

মার্চ থেকে ইএফটিতে বেতন পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা

দৈনিক শিক্ষাবার্তাঃ আগামী মার্চ মাস থেকে এমপিওভুক্ত শিক্ষকদের এইএফটিতে বেতন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেব্রুয়ারির মাঝামাঝিতে ইএফটির জন্য ফরম প্রকাশ করা হবে। এই ফরম পুরন করে ফেব্রুয়ারির মধ্যেই জমা দিতে হবে। ২ ফেব্রুয়ারী মঙ্গলবার ইএফটির ডেমো উপস্থাপনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শিক্ষামন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোমিনুর রশিদ আমিন দৈনিক শিক্ষাকে এতথ্য নিশ্চিত করেন।তিনি মার্চ থেকে শিক্ষকদের এমপিও ইএফটির মাধ্যমে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সে লক্ষ্যে চলতি মাসেই ওয়েবসাইটে ইএফটি ফরম প্রকাশ করা হবে। শিক্ষকরা সেফরম পুরন করে জমা দিবেন।

গত সেপ্টেম্বর মাসে অর্থ মন্ত্রনালয়ের এক সভায় এমপিওভুক্ত শিক্ষকদের বেতন ইএফটিতে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ৯ ধরনের তথ্য সংগ্রহ করে শিক্ষক ও কর্মচারীদের প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছিলো।সুত্রঃ দৈনিক শিক্ষা।মার্চ থেকে ইএফটিতে বেতন পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা মে মাসে ১৬ তম শিক্ষক নিবন্ধনের ফলঃ এনটিআরসিএ প্রাথমিকে শুন্যপদের তালিকা চেয়েছে সরকার শিক্ষকদের করোনার টিকা নিতে নিবন্ধনের নির্দেশ
প্রাথমিকের সব শিক্ষককে ১৩ তম গ্রেড দিতে আদেশ জারি মে মাসে ১৬ তম শিক্ষক নিবন্ধনের ফলঃ

এনটিআরসিএ: মে মাসের মাঝামাঝি সময়ে ১৬ তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ (এনটিআরসিএ)। বর্তমানে ১৬ তম শিক্ষক নিবন্ধনে লিখিত পরিক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ভাইভা চলছে। করোনার কারনে কিছুটা সময় লাগছে। স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন ৩০ জনের ভাইভা নেওয়া হচ্ছে।

গত ২ ডিসেম্বর থেকে ১৬ তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের ভাইভা চলছে। এপ্রিল মাসে পরিক্ষা শেষ হবে। পরিক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। চুড়ান্ত ফলাফলে উত্তীর্ণ প্রার্থীরা এনটি আরসিএর মেধাতালিকায় স্থান পাবে। এবং পরবর্তি গনবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবে।১৬ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরিক্ষায় মোট ১লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশগ্রহন করেন। এতে উত্তীর্ণ পরিক্ষার্থীর সংখ্যা স্কুল-২ পর্যায়ে ১২০৩ জন।স্কুল পর্যায়ে ১৭১৪০ জন ও কলেজ পর্যায়ে ৪০৫৫ জন। মোট ২২৩৯৮ জন। পাশের হার ১৪.৪৮%।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close