ভারতে পবিত্র কোরআন শরিফের ২৬টি আয়াত পরিবর্তনের আবেদন জানিয়ে রিট

ভারতে পবিত্র কোরআন শরিফের ২৬টি আয়াত পরিবর্তনের আবেদন জানিয়ে রিট

ভা’রতে শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী পবিত্র কোরআন শরিফের ২৬টি আয়াত পরিবর্তনের আবেদন জানিয়ে দেশটির সুপ্রিমকোর্টে বৃহস্পতিবার (১১ মার্চ) রিট করছেন।

টাইমস অফ ইন্ডিয়া জানায়, এ ঘটনায় দেশটির মজলিস-এ-উলেমা-এ-হিন্দ এর সাধারণ সম্পাদক মাওলানা কালবে জাওয়াদ এবং লখনউয়ের আইশবাগ ঈদগাহের ইমাম মাওলানা খালিদ রশিদ ফারঙ্গী মহালি তীব্র নি’ন্দা জানিয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে তারা নি’ন্দা জানান।

উভয় শিয়া ও সুন্নি নেতা বিত’র্কিত ওয়াসিম রিজভীর গ্রে”ফতার দা’বি করেছেন। মাওলানা কালবে জাওয়াদ এক বিবৃতিতে রিজভীকে গ্রে”ফতারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, রিজভী মুসলিম বিরো’ধী এজেন্টের সদস্য। তার ওয়াকফ বোর্ড নিয়েও সিবিআইয়ের তদ’ন্তের দাবি জানান তিনি।

এতে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও তিনি জানান। ভারত সরকারকে সত’র্ক করে তিনি বলেন, যদি সরকার তাকে গ্রে”ফতার না করে, তাহলে এটা পরিস্কার যে সরকার দা’ঙ্গা চায়। রিজভী না শিয়া না মুসলিম।

শুক্রবারের জুমা নামাজের পর আইশবাগ ঈদগাহের ইমাম মাওলানা খালিদ রশিদ ফারঙ্গী বলেন, বিশ্বের মুসলিম উম্মাহর হৃদয়ের দিকে তাকিয়ে কোর্টের উচিত রিজভীর এই আবেদন বাতিল করা। তিনি বলেন, আল্লাহ এই পবিত্র গ্রন্থের হেফাজতকারী। সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close