সহজে ঘরোয়া উপায়ে দূর করুন হাঁটু, কনুইয়ের কালচে দাগ

সহজে ঘরোয়া উপায়ে দূর করুন হাঁটু, কনুইয়ের কালচে দাগ

আমরা প্রায় সকলেই মুখের ত্বকের যত্ন নিয়ে থাকি। কিন্তু নিয়মিত পরিচর্যায় মুখের উজ্জ্ব’লতা বাড়লেও কনুইয়ের কালচে দা’গ তো’লার ব্যপারে আমরা অনেকেই উ’দাসী’ন।

কনুইয়ের এই কালচে ভাব বেমানান আর দৃ’ষ্টিক’টূ। এই দা’গ সহজে যেতেও চায় না।তবে এমন কয়েকটি ঘরে তৈরি প্যা’ক রয়েছে যেগুলি কাজে লাগিয়ে হাঁটু বা কনুইয়ের কালচে দা’গ সহজেই দূর করা যায়। আসুন আমাদের আজকের এই প্রতিবে’দন থেকে এ বিষয়ে সবি’স্তারে জেনে নেওয়া যাক-১) চিনি আর পাতিলেবুর প্যাক: উপকরণ: ১টি পাতিলেবু আর ১ চামচ চিনির রস।

পদ্ধতি: ১ চামচ চিনি পানিতে গু’লিয়ে রস করে নিন। এবার ১টি পাতিলেবুকে সমান দু’ভাগে কে’টে ফে’লুন। এই অর্ধেক পাতিলেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে ঘ’ষে ধু’য়ে ফে’লুন। এই ভাবে সপ্তাহে ২-৩ দিন করলে দ্রু’ত ফল পাবেন। এই পদ্ধতিতে ঘাড়, পিঠ বা হাঁটুর কালচে ভাবও দূর করা সম্ভব।

২) দই, বেসন ও পাতিলেবুর প্যাক: উপকরণ: ১ চামচ বেসন, ১ চামচ টকদই, ১ চামচ পাতিলেবুর রস আর ১ চামচ চিনি।

পদ্ধতি: সবকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে কনুইয়ে অন্তত ১০ মিনিট মা’লিশ করুন। তারপর ৫ মিনিট রেখে ভাল করে ধু’য়ে ফে’লুন। এই ভাবে সপ্তাহে ২ দিন করলে দ্রু’ত ফল পাবেন।৩) চিনি আর অলিভ অয়েল: উপকরণ: ১ চামচ চিনি আর ১ চামচ অলিভ অয়েল।

পদ্ধতি: চিনির সঙ্গে অলিভ অয়েল ভাল করে মি’শিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে মা’লিশ করুন। তারপর ৫ মিনিট রে’খে ধু’য়ে ফেলুন। এই প্যাক আপনি স্ক্রা’বিং করার জন্য হাত-পায়ের যে কোনও অংশেই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগুলির পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close