অস্ট্রেলিয়ার মধ্যে অপরুপ সৌন্দর্যের অধিকারী সিডনি

অস্ট্রেলিয়ার মধ্যে অপরুপ সৌন্দর্যের অধিকারী সিডনি

সিডনি হলো অস্ট্রেলিয়ার মধ্যে অপরুপ সৌন্দর্যের অধিকারী একটি স্থান। সিডনি এর দুর্দান্ত আকর্ষণ হ’ল শহরটি তার মরসুমে সৌন্দর্যে জ্বলজ্বল করে। আবহাওয়া নির্বিশেষে দেখার, করার এবং অন্বেষণ করার জন্য এখানে সবসময় কিছু রয়েছে।

সিডনির দর্শনীয় আবহাওয়ার দৃশ্য এবং সিটিস্কেপ উপভোগ করার জন্য সেপ্টেম্বর থেকে নভেম্বর অবধি স্প্রিংটাইমের সেরা সময়। এই সময়ে সিডনির সৌন্দর্য উপভোগের জন্য প্রচুর পরিমাণে দর্শকের উপস্থিতি দেখা যায়।

শীতকাল পছন্দকারী পর্যটকদের জন্য 1 জুন থেকে 31 আগস্টের মধ্যে ভ্রমণ হবে সেরা একটি ভ্রমণ। সিডনিতে শীত অনেক বেশি হয়ে যায় মাঝে মাঝে তখন আবার ঘর থেকে বের হওয়া হয়ে উঠে বিপজ্জনক। তাই আবহাওয়ার উপরে নির্ভর করে কতটা আনন্দদায়ক হবে ভ্রমণটি।সিডনি শহরটি পায়ে হেঁটে এবং বুশওয়াকিংয়ের জন্য দুর্দান্ত।

জুন মাসে অস্ট্রেলিয়ার রানির জন্মদিনের ছুটির সপ্তাহান্তে এবং জুলাইয়ে স্কুলের ছুটির দিনে সিডনিতে ঘুরতে যাওয়া অত্যন্ত জনপ্রিয় সিডনির মানুষদের কাছে। তবে তখন বিভিন্ন খরচাদি একটু বেশি হয়ে পড়ে মৌসুম এর কারণে। তাই এ সময় গুলো বাদ দিয়ে পর্যটকদের জন্য ভ্রমণ সাশ্রয়ী হবে।তাপমাত্রা কয়েক মাস পরপর পরিবর্তিত হয়, তবে খুব বেশি পরিবর্তন হয়না। গ্রীষ্ম, যা ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত চলে, বেশ উষ্ণ, তবে শীতেরও মৃত-যা সাধারণত জুলাইয়ের কাছাকাছি থাকে।

তাই ভ্রমণের সময় ঠিকঠাক তথ্য নিয়ে সঠিক পছন্দের সময়ে সিডনি যাওয়া উচিত। সিডনি শহরে বেশিরভাগ গরম থাকে অক্টোবরের শেষের দিকে এবং নভেম্বরটি বসন্তের সবচেয়ে শীতকালীন অংশ। যদি সৈকতে ছুটি কাটাতে ইচ্ছে হয় , তবে শেষের দিকে বসন্তের সিডনিতে যাওয়া নিরাপদ।

সিডনিতে সবচেয়ে বেশি ব্যস্ত সময় পাড় হয় জানুয়ারির দিকে, কারণ তখন বিভিন্ন স্কুলের ভ্রমণগুলো সংঘটিত হয়। সিডনি ফেস্টিভাল হল শহরের বৃহত্তম শিল্প ও সংস্কৃতি উৎসব, তিন সপ্তাহের সংগীত, থিয়েটার এবং ভিজ্যুয়াল আর্টস সরবরাহ করে। ২ জানুয়ারী, সিডনিতে অস্ট্রেলিয়া দিবস উদযাপন করা হয়।

আমেরিকান স্বাধীনতা দিবসের মতো, ছুটি সাধারণত বারবিকিউ, আতশবাজি এবং অন্যান্য উৎসব দ্বারা উদযাপিত করে সিডনির সকল বাসিন্দারা।সিডনির সবচেয়ে বড় উৎসব হলো নববর্ষের আগের দিনের পার্টি। সমুদ্র বন্দরে তারা বাজি ফুটানোর অন্যরকম একটি আয়োজন করে যা হয় অন্যতম একটি উৎযাপন। আর এই সময়গুলোতে আলাদাভাবে পর্যটকরা উপস্থিত হোন সিডনির এই উৎসবমুখর পরিবেশ উপভোগ করার জন্য আর এমন একটি সময়ের সাক্ষী হবার জন্য।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close