জে’নে নিন কালচে দাঁত লেবু পাতা দিয়ে ঝকঝকে করার পদ্ধ’তি

জে’নে নিন কালচে দাঁত লেবু পাতা দিয়ে ঝকঝকে করার পদ্ধ’তি

সাধারণত আম’রা প্রতিদিনের খাদ্য তালিকায় লেবু রাখি। ভিটামিন সি সমৃদ্ধ লেবু শ’রীরের জন্য খুবই উপকারী। এতে আরো রয়েছে বিভিন্ন খনিজ উপাদানসমূহ। যা ঠাণ্ডা-জ্বর জাতীয় রো’গের বি’রুদ্ধে ভী’ষণ কা’র্যকর।

এই ছোট ফলটির গুণের কথা আম’রা কম বেশি সবাই জানি, তবে এটি কি জা’নেন? এর পাতায় রয়েছে অসাধারণ কিছু গুণাগুণ, যা আপনার শ’রীরকে সু’স্থ রাখতে বিশেষভাবে সাহায্য করে। না জানলে, চলুন তবে জে’নে নেয়া যাক লেবু পাতার অসাধারণ গুণাগুণ স’ম্পর্কে-ওজন নি’য়ন্ত্রণে লেবুও যেমন কা’র্যকরী, এর পাতাও তেমন। লেবু পাতার রস খেলেও ওজন অনেকটাই নি’য়ন্ত্রণে রাখা যায়।

দাঁতে কালচে ছোপ পড়েছে? দাঁতকে ঝকঝকে সাদা করে তুলতে চান, তাহলে অবশ্যই লেবু পাতা হতে পারে আপনার এই স’মস্যার সমাধান। কয়েকটি লেবু পাতার স’ঙ্গে পরিমাণ মতো বেকিং সোডা মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।

এরপর সেই পেস্ট দিয়ে দাঁত মাজুন। মাত্র এক সপ্তাহ এটি ক’রতে পারলেই এই স’মস্যা থেকে মু’ক্তি পেতে পারেন। সারাদিন কাজে’র পর বা অতিরি’ক্ত গরমের জে’রে শ’রীরে ক্লান্তি অ’নুভব হতে পারে। লেবু পাতার স’ঙ্গে মধু মিশিয়ে শরবত বানিয়ে খেতে পারেন। এতে শ’রীরের সমস্ত ক্লান্তি দূ’র করা সম্ভব।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close