পিএসএল নিলামের সর্বোচ্চতে সাকিব, ২য় ক্যাটাগরিতে তামিম

পিএসএল নিলামের সর্বোচ্চতে সাকিব, ২য় ক্যাটাগরিতে তামিম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বদলি প্লেয়ার ড্রাফটে নাম উঠেছে সাকিব আল হাসান-তামিম ইকবালসহ পাঁচ বাংলাদেশি ক্রিকেটারের। সাকিব-তামিমের সঙ্গে আরো আছেন দুই ব্যাটসম্যান লিটন দাস, সাব্বির রহমান ও পেসার তাসকিন আহমেদ।

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ জুন থেকে আবার মাঠে গড়াবে পিএসএল। এমন পরিস্থিতিতে সব দলকে নতুন করে খেলোয়াড় নেওয়ার সুযোগ করে দিয়েছে কর্তৃপক্ষ। কারণ জুনেই শুরু হবে ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট।যে কারণে পিএসএলে অংশ নেওয়া ইংল্যান্ডের খেলোয়াড় সাকিব মাহমুদ, টম ব্যান্টন, রবি বোপারা, অ্যালেক্স হেলস অংশ নিতে পারছেন না বাকি ২০ ম্যাচে।

যে কারণে নতুন প্লেয়ার্স ড্রাফটের আয়োজন করছেন আয়োজকরা। আর পিএসএলের এই মধ্যবর্তী ড্রাফটে ঢুকে পড়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা। জানা গেছে, পিএসএলের সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে নাম উঠেছে সাকিবের।সর্বোচ্চ ক্যাটাগরিতে সাকিবের সঙ্গে আরও রয়েছেন ক্যারিবীয় দুই তারকা এভিন লুইস ও অলরাউন্ডার আন্দ্রে রাসেল, কিউই হার্ডহিটার মার্টিন গাপটিল। আইপিএল শেষ হওয়ার পর পিএসএল খেলতে পাকিস্তানে যেতে পারেন রাসেল ও সাকিব।

ডায়মন্ড ক্যাটাগরিতে তামিমের সঙ্গে আরও আছেন দুই অসি তারকা উসমান খাজা ও জেমস ফকনার, কিউই তারকা অ্যাডাম মিলনে, প্রোটিয়া তারকা মরনে মরকেল। গোল্ড ক্যাটাগরিতে রয়েছেন লংকান উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা,

দিনেশ চান্দিমাল ও কেমো পলরা।আর সবশেষ সিলভার ক্যাটাগরিতে আছেন জ্যাক ওয়েদারাল্ড, জোনাথন ওয়েলস, হযরতউল্লাহ জাজাই, জর্জ ওয়ার্কার, ওয়েসলে মাধভের, শন উইলিয়ামস, তাসকিন আহমেদ, লিটন দাস, সাব্বির রহমান, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্না, জনসন চার্লস, কেসরিক উইলিয়ামস ও সিসান্দা মাগালারা।

টুর্নামেন্ট শুরুর নতুন দিন-তারিখ চূড়ান্ত করেছেন আয়োজকরা। আগামী ১ জুন থেকে শুরু হয়ে ২০ জুনে ফাইনাল অনুষ্ঠিত হবে।তার আগেই আগামী সপ্তাহে ভার্চুয়াল সেশনের মাধ্যমে ১৩২ বিদেশি খেলোয়াড়কে নিয়ে হবে প্লেয়ার্স ড্রাফট। সূত্র: ক্রিকেট পাকিস্তান

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close