মাত্র পাওয়া, আবার যতদিন বাড়তে পারে লকডাউনের মেয়াদ

মাত্র পাওয়া, আবার যতদিন বাড়তে পারে লকডাউনের মেয়াদ

ক’রোনাভা’ইরাসেের বিস্তার রোধে চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে স’রকার।শনিবার মন্ত্রিপরিষদ বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে জাতীয় দৈনিক সমকালের অনলাইন সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ক’রোনার সং’ক্র’মণ বেশি থাকায় চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়তে পারে।

লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে এ বি’ষয়ে আগামী সোমবার সভা ডাকা হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়। সেখানেই লকডাউনের বি’ষয়ে পরবর্তী সি’দ্ধান্ত হবে।দেশে ক’রোনাভা’ইরাসেের ঊর্ধ্বমুখী সং’ক্র’মণের প্রেক্ষাপটে গত বুধবার থেকে ক’ঠোর বিধিনিষধের ঘোষণা করে স’রকার। এই বিধিনি’ষেধকে বলা হচ্ছে ‘সর্বাত্মক লকডাউন’।

বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় জনসাধারণের চলাচল নি’য়ন্ত্রণ করার জন্য চেকপোস্ট বসিয়েছে পু’লিশ। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে।যেসব পেশার মানুষ জরুরি সেবার স’ঙ্গে সম্পৃক্ত, তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।এছাড়া অনেক রাস্তাতে বেরিকেড বসিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

সেসব রাস্তায় জরুরি সেবা সংস্থারও কোনো যানবাহন যেতে পারছে না; যেতে হচ্ছে বিকল্প রাস্তায়। ‘মুভমেন্ট পাস’ ছাড়া সাধারণ মানুষকে বাড়ির বাইরে আসতে দেওয়া হচ্ছে না। সূত্র: সমকালএ ব্যাপারে পু’লিশ জানায়, গ্রে’প্তা’রকৃত যুবক মো. জিহাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ আইডি থেকে লকডাউন বিরোধী বিভিন্ন অ’পপ্রচার করে আসছে যা রাষ্ট্রবিরোধী কার্যকলাপের সামিল।

তার আইডি থেকে সে “ব্যাংক খোলা, হাজার হাজার শ্রমিক দিয়ে কলকারখানা খোলা রাখা, ম’স’জিদের বেলায় ২০জন বাদে ম’স’জিদে তালা এটার নামই লকডাউনসহ আরও লিখেছে মাফিয়ারা দেশটাকে ছিড়ে খাচ্ছে প্রতিনিয়ত।
পু’লিশ আরও জানায়, মো. জিহাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে খাবার দাও, নইলে মানচিত্র ছিড়ে খাবসহ বিভিন্ন বিভিন্ন প্রচার চালিয়ে যাচ্ছে আর এতে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ণ হওয়ায় পাশাপাশি বি’ভ্রান্তি ছড়াতে পারে তাই তাকে গ্রে’প্তা’র করা হয়েছে।

এ ব্যাপারে বান্দরবান সদর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মো. শহিদুল ই’স’লা’ম চৌধুরী জানান, রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার প্রচারণা চালানোর অ’প’রা’ধে মো. জিহাদ নামে এক যুবককে গ্রে’প্তা’র করা হয়েছে এবং তার বি’রু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (২)/৩১(২) ধারার অ’প’রা’ধে একটি মা’ম’লা দায়ের করা হয়েছে। Sotro https://bd.khobor20.com/

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close