মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ

মুরগির খাঁচায় করে বাড়ি ফিরছে মানুষ

দেশে প্রা’ণঘাতী করো’না ভাই’রাসের সংক্রমণ দিনদিন বেড়েই চ’লেছে। এ সংক্রমণ রো’ধ করতে সরকার ক’ঠোর থেকে আরো ক’ঠোর অবস্থানে যা’চ্ছে। তবুও যেন থামছেই না মৃ’ত্যুর মিছিল। দিনদিন রেকর্ড ভাঙছে করো’নায় মৃ’ত্যুর সংখ্যা।আ’গামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল প’র্যন্ত চলাচ’লে বিধি নি’ষেধ অর্থাৎ ক’ঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জা’রি করেছে সরকার। এ স’ময়ে জ’রুরি সেবা দেওয়া প্র’তিষ্ঠান ছাড়া সরকারি—বেসরকারি স’ব অ’ফিস এবং গণপ’রিবহ’ন বন্ধ থাকবে।

তাই মা’নুষ বিভিন্ন স্থান থেকে নিজ নিজ বাড়ি ফিরতে শুরু করেছে। আর এ সু’যোগে প’রিবহ’ন শ্র’মিকরা চার গুণ ভাড়া বেশি নিচ্ছেন। তাই কেউ কেউ বাধ্য হয়ে ট্রাকে, কেউ ছোট পিকআ’পভ্যানে আবার অনেকে জীবনের ঝুঁ’কি নিয়ে মুরগি বহ’ন করা খাঁচায় গন্তব্যে ছুটছেন।

আজ সোমবার (১২ এপ্রিল) দুপুরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গব’ন্ধু সেতু মহাসড়কে স’রেজমিনে এ চিত্রই দেখা যায়। এ স’ময় খন্দকার বেলায়েত হোসেন নামে এক ব্য’ক্তি জা’নান, তিনিস’হ ৮/৯ জ’ন ঢাকার একটি বেসরকারি প্র’তিষ্ঠানে চাকরি করেন। করো’নার কারণে সাত দিনের ক’ঠোর লকডাউন ঘোষণা দেওয়ায় তারা নিজ বাড়ি বগুড়ায় যাবেন। তাই তারা গাড়ির জ’ন্য মহাখালী বাসস্ট্যান্ডে যান।

সেখানে গিয়ে দে’খেন বাসে অর্ধেক যাত্রী নেওয়ার ক’থা থাক’লেও তা মা’না হচ্ছে না। আবার ভাড়াও চার গুণ বেশি। তাই তারা বাধ্য হয়ে সিরা’জগঞ্জের একটি পিকআ’পভ্যানে (মুরগির বাচ্চা বহ’নকারী) জ’নপ্র’তি ১২০ টাকা করে ঠিক করে গন্তব্যে রওনা হয়েছেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close