কাতার বিশ্ববিদ্যালয়ে স্বর্ণপদক পেলেন বাংলাদেশি কোরআনে হাফেজ

কাতার বিশ্ববিদ্যালয়ে স্বর্ণপদক পেলেন বাংলাদেশি কোরআনে হাফেজ

রোবাবার কাতারের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালেদ বিন খালিফা বিন আবদুল আজিজ আল থানির উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ৪৩তম সমাবর্তন অনুষ্ঠান হয়।

সেখানে আবু তালেবের হাতে এ সম্মাননা তুলে দেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।সমাবর্তন অনুষ্ঠানে আবু তালেব ছাড়াও দেশ-বিদেশের আরো ১০৯ জন কৃতি শিক্ষার্থীর হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়।

মুহাম্মদ আবু তালেব একজন কোরআনের হাফেজ। হিফজ সম্পন্ন করে কুল্লিয়া প্রথম বর্ষ (অনার্স ১ম বর্ষ) পর্যন্ত দীর্ঘ ১০ বছর পড়াশোনা করেছেন।চট্টগ্রামের ঐতিহ্যবাহী মাদ্রাসা জামিয়া দারুল মাআরিফ আল-ইসলামিয়ার সাবেক শিক্ষার্থী তিনি।

২০১১ সালে কাতারের ধর্ম মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক স্তরে শিক্ষাবৃত্তি নিয়ে তিনি উচ্চশিক্ষা অর্জনে কাতার যান। ২০১৪ সালে উচ্চ মাধ্যমিক স্তরে প্রথম স্থান অধিকার করেন।

২০১৯ সালে কাতার বিশ্ববিদ্যালয়ের শরিয়াহ ও ইসলামিক স্টাডিজ বিভাগে স্নাতক শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ের ফিকাহ ও উসুলে ফিকাহ বিভাগে অধ্যয়ন করছেন।বিশ্ব দরবারে বাংলাদেশের মান উজ্জ্বল করা এই কৃতি শিক্ষার্থীর বাড়ি চট্টগ্রামের হাটহাজীর উত্তর মাদ্রাসা গ্রামে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close