জোয়ারে তলিয়ে গেছে বিয়েবাড়ি, কোলে পার হলেন বর-কনে

জোয়ারে তলিয়ে গেছে বিয়েবাড়ি, কোলে পার হলেন বর-কনে

পূর্ণিমা ও ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় জোয়ারের পানি প্রবেশে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া ভেসে গেছে উপকূল ও এর আশপাশের এলাকার নদ-নদী। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি ও ভোগান্তি পোহাতে হচ্ছে এসব এলাকার বাসিন্দাদের।

এই দুর্যোগকালে বুধবার (২৬ মে) বরিশালের বাবুগঞ্জ উপজেলার রাজগুরু নতুনচর এলাকার এক মাহিন্দ্রা চালকের মেয়ের বিয়ের দিন নির্ধারণ ছিল। কিন্তু ওইদিন ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে সৃষ্ট জোয়ারের পানিতে তলিয়ে যায় তাদের আশপাশ এলাকা।

বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।এ অবস্থাতেই চলে বিয়ের আনুষ্ঠানিকতা। আমন্ত্রিত অনেক অতিথি আসেন নৌকায়। তবে বিপাকে পড়েন বরযাত্রীরা। কোনো যানবাহন না থাকায় বাধ্য হয়ে বিকেলে পানিতে তলিয়ে যাওয়া রাস্তা দিয়ে বর ও কনেকে কোলে করে স্বজনরা নিয়ে রওনা হন।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে সৃষ্ট জোয়ারে নদীর পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পাওয়ায় জেলার মেহেন্দিগঞ্জ, হিজলা, মুলাদী উপজেলার চর ও নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েন ওই তিন উপজেলার চরাঞ্চলের শতশত মানুষ।এছাড়া বরিশাল সদর, বাকেরগঞ্জ, উজিরপুর, বাবুগঞ্জ ও গৌরনদী উপজেলার বিভিন্ন এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হয়। শেয়ার করুন

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close