ঝামেলা ছাড়াই পেটের চর্বি ধ্বংস করতে যা করণীয় না জানলে জানুন

ঝামেলা ছাড়াই পেটের চর্বি ধ্বংস করতে যা করণীয় না জানলে জানুন

আজকাল পেটে মেদ ভূড়ি জমে যাওয়া (getting rid of fat) একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। একটু বয়স হলে খুব সহজে অনেকেই এ সমস্যায় আক্রান্ত হচ্ছেন। তবে অনেকেই আবার এ রোগ নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন। কিন্তু চিন্তিত হওয়ার কিছু নেই। কয়েকটি নিয়ম মেনে চললেই পেটের চর্বি ধ্বংস করা সম্ভব তাও আবার খুব সহজেই।

পেটের চর্বি কমানোর উপায় হিসাবে নিয়মিত ব্যায়াম (Regular exercise ) করার উপর গুরুত্ব দিতে হবে।প্রতিদিন কমপক্ষে ১ ঘন্টা সময় জিমে ব্যয় করলেই মিলবে কাঙ্খিত ফলাফল। এছাড়া কিছু সময় খেলাধুলা বা এখানে সেখানে ছুটাছুটি করে বেড়ালে তো কথাই নেই।

তবে অলস সময় কাটানো থেকে বিরত থাকাই সবচেয়ে ভালো। ঘুমের ব্যাপারে (Regarding sleep), স্বাস্থ্য ঠিক রাখার জন্য দিনে ৬-৮ ঘন্টা ঘুমানো প্রয়োজন। তবে ৬ ঘন্টার কম ঘুমানো যাবে না।

এ ব্যতীক্রম ঘটলে শরীরে চর্বি বেড়ে যাওয়ার আশঙ্কায় থাকে।খাবারের ব্যাপারে (Regarding food), আপনি চর্বিমুক্ত মাংস, শাকসবজি এবং কাঁচা বাদাম বেশি করে খাওয়া যেতে পারে। কিন্তু চর্বি বা তেল জাতীয় খাদ্যের পাশাপাশি মিষ্টি জাতীয় খাদ্য পরিহার করাই ভালো।

এছাড়া প্রতিদিন আপনাকে কমপক্ষে ২ লিটার পানি খেতে হবে। তানাহলে আপনি শারীরিকভাবে দূর্বল হয়ে পড়বেন।আপনি যদি নিয়মিত এসব পরামর্শ মেনে চলেন তাহলে দ্রুত সময়ের মধ্যে আপনার পেটের চর্বি ধ্বংস করা সম্ভব।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close