ঝ’ড়-বৃষ্টি নিয়ে যে পূর্বাভাস দিলো আবহাওয়া অধিদপ্তর

ঝ’ড়-বৃষ্টি নিয়ে যে পূর্বাভাস দিলো আবহাওয়া অধিদপ্তর

তাপপ্রবাহ কে’টে যাওয়ায় দু’দিনে বেড়েছে বৃষ্টিপাতের প্র’বণতা। এ অব’স্থায় দেশের সব বিভাগেই কম বেশি ঝ’ড়-বৃষ্টির আভাস রয়েছে। মঙ্গলবার (৪ মে) এক পূর্বাভাসে এমন তথ্য জা’নিয়েছে আবহাওয়া অধিদফতর।আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জা’নিয়েছেন, পশ্চিমা ল’ঘুচা’পের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংল’গ্ন বাংলাদেশে অব’স্থান করছে।

এ অব’স্থায় আজ বুধবার (৫ মে) সন্ধ্যা নাগাদ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দ’মকা/ঝ’ড়ো হাওয়াসহবৃষ্টি/ব’জ্রসহ বৃষ্টি হতে পারে। সেইস’ঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায়

বাতাসের গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার, অস্থায়ীভাবে দ’মকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটারে ওঠে যেতে পারে। আগামী বৃহস্পতিবার (৬ মে) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচ দিনে উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

মঙ্গলবার দেশের সব বিভাগেই কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। সর্বো’চ্চ বৃষ্টিপাত হয়েছে শ্রীমঙ্গলে ৫১ মিলিমিটার। সর্বো’চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বো’চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close