ফিলিস্তিন ইস্যুতে এবার ইমরান খানের নতুন মিশন শুরু

ফিলিস্তিন ইস্যুতে এবার ইমরান খানের নতুন মিশন শুরু

ইস’রাই’লের ব’র্ব’রো’চিত হা’ম’লা ভ’য়া’বহ মা’নবিক বি’পর্য’য়ের শি’কার ফি’লিস্তি’নকে নিয়ে রোববার টেলিফোনে মা’লয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মাহমুদের সঙ্গে আলাপ করেছেন পাকিস্তানেরপ্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় ইস’লামি বিশ্বের দুই শীর্ষ নেতা দখলদার ইস’রাই’লের ভ’য়াব’হ আ’গ্রাস’নের শি’কার ফি’লিস্তি’নিদের প্রতি এ’কাত্মতা প্রকাশ করেন। খবর আনাদোলুর।

আল আকসায় নিরপরাধ মুসল্লিদের ওপর নৃ’শং’স হা’ম’লা, পূর্ব জে’রুজা’লেম ও গা’জায় আ’বাসিক ভবনে ই’সরাই’লের ব’র্ব’রোচিত বো’মা হা’ম’লার তীব্র নিন্দা জানান ইমরান খান। ফিলিস্তিনিদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়কে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানা এ দুই নেতা।এদিকে ইহুদিবাদী ইস’রাই’ল রোরবার সবচেয়ে ভ’য়াব’হ হা’ম’লা চা’লিয়েছে ফিলিস্তিনে। নারী-শিশুসহ এদিন ৪২ বে’সামরিক ফি’লিস্তি’নি ইস’রাই’লের বর্ব’রো’চিত বি’মান হা’ম’লায় নি’হ’ত হয়েছেন।

আন্তর্জাতিক সব নিয়মনীতি ল’ঙ্ঘন করে ইস’রা’ইলি বা’হিনী রোববার গা’জা সি’টির আবাসিক এলাকায় ভ’য়া’বহ বি’মান হা’ম’লা চা’লিয়েছে। এতে সবচেয়ে বেশি প্রাণ হারি’য়েছেন শিশু ও নারীরা।

ফি’লিস্তি’নের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, রোববারের হা’ম’লায় ১০ শিশু ও ১৬ নারীসহ ৪২ জন নি’হ’ত এবং অর্ধশতাধিক ফি’লিস্তিনি আ’হ’ত হয়েছেন। হ’তা’হ’তদের বেশিরভাগই শিশু। ফি’লিস্তিনের সিভিল ডিফেন্সকর্মীরা

জানিয়েছেন, গা’জার আল-রিমাল আবা’সিক এলাকায় ধ্বং’সস্তূ’পের নিচে অনেকে এখনও চাপা পড়ে আছেন। তাদের উ’দ্ধারে জরুরি উদ্ধার সরঞ্জাম ও সহায়তা প্রয়োজন।ইস’রাই’লি বাহিনী ফিলিস্তিনের রাস্তাঘাট পর্যন্ত বো’মা মে’রে গুঁ’ড়িয়ে দি’য়েছে। এতে উ’দ্ধার অ’ভিযান মা’রাত্ম’কভাবে ব্যা’হ’ত হচ্ছে।

কোনো ধরনের নো’টিশ ছাড়াই একের পর এক আ’বাসিক ভবন বো’মা মে’রে গুঁ’ড়িয়ে দেয় দখলদার ইস’রা’ইল বা’হিনী।ইস’রাই’লি বাহিনী জানিয়েছে, রো’ববার তারা গা’জায় ৯০টিও বেশি অ’বস্থানে হা’ম’লা ক’রেছে। তাদের দাবি, তারা হা’মা’স ও ই’সলামি জি’হাদের ঘাঁ’টি লক্ষ্য করে হা’ম’লা চালিয়েছে। শেয়ার করুন

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close