বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ ফিলিস্তিন

বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ ফিলিস্তিন

টানা প্রায় দুই সপ্তাহ ধরে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর নির্মম আগ্রাসন দেখেও মুখে কুলুপ এটে বসে আছে আরব বিশ্বের দেশগুলো। হাতে গোনা কয়েকটি দেশ এ নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছে, আর অধিকাংশ দেশই নিজেদের স্বার্থে মার্কিন প্রশাসনের কাছে মাথা নত করেছে। ঠিক সেসময় ব্যতিক্রম বাংলাদেশ।

ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় শেখ হাসিনা সরকার আওয়াজ তোলায়, গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইউসেফ রামাদান।যেখানে ইসরাইলি আগ্রাসনে নিষ্পেষিত ফিলিস্তিনিরা, সেখানে প্রতিবেশী দেশটির ওপর এমন নির্মমতা দেখেও নীরব ভূমিকা পালন করছে অধিকাংশ আরব দেশ। মুসলিম বিশ্বের নেতৃত্বের দাবি করা বড় দেশগুলো, মার্কিন স্বার্থের সঙ্গেই সুর মিলিয়েছে। এমন প্রেক্ষাপটে ব্যতিক্রম বাংলাদেশ। মুসলিম হত্যার নিন্দায় সরব ঢাকা।

বাংলাদেশের এমন অবস্থানে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ রামাদান। বৃহস্পতিবার (২০ মে) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, বাংলাদেশের জনগণ বরাবরই ফিলিস্তিনিদের পাশে ছিল। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেন তিনি।ইউসেফ এস ওয়াই রামাদান বলেন, সত্যি বলতে, ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশিদের ভালোবাসা, আত্মত্যাগ আমি আর কোনো দেশের মানুষের মধ্যে দেখিনি। এজন্য আমরা কৃতজ্ঞ।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই এমনটা সম্ভব হয়েছে। তিনি আমাদের ভরসা দিয়েছেন, আমরা একা নই। যা আন্তর্জাতিক বিশ্বের কাছে একটা স্পষ্ট বার্তা।ইসরাইলের নির্যাতন থেকে রাষ্ট্রদূত ইউসেফ রামাদানও বাদ যাননি।

তার দেশের মানুষের যুগ যুগের ত্যাগ ও রক্তের বিনিময়ে ঠিকই দখলদারমুক্ত, স্বাধীন পরিবেশ পাবে ফিলিস্তিনিরা এমনটাই আশা করেন তিনি।বর্তমানে তুরস্ক, লেবাননসহ হাতে গোনা কয়েকটি দেশ অসহায় ফিলিস্তিনিদের পক্ষে কথা বলছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close