বাড়ি বাড়ি গিয়ে প্রাথমিক শিক্ষার্থীদের ওয়ার্কশিট দেওয়া শুরু

বাড়ি বাড়ি গিয়ে প্রাথমিক শিক্ষার্থীদের ওয়ার্কশিট দেওয়া শুরু

করোনার কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ির কাজ দেওয়া শুরু হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) প্রণীত ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা’ অনুসারে শিক্ষার্থীদের এ ওয়ার্কশিট বা বাড়ির কাজ বিতরণ শুরু হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় ব্যস্ত রাখতে ও ঝরে পড়া রোধে অনলাইন ক্লাসের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের হাতে হোম ওয়ার্কশিট পৌঁছে দেওয়া হচ্ছে।মঙ্গলবার (২৫মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক পাঠ

পরিকল্পনা প্রণয়নে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা, ২০২১‘ প্রণয়ন করেছে। প্রাথমিক বিদ্যালয়ের শিখন-শেখানোর ঘাটতি পূরণের জন্য গত ১৫ এপ্রিল নেপ মহাপরিচালককে আহ্বায়ক করে ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়।

ওই কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অধিকাংশ শিখন ফল অর্জনের বিষয়টি বিবেচনায় রেখে ছয় সপ্তাহের কর্মপরিকল্পনা করা হয়। একইসঙ্গে ওয়ার্কশিট ও অ্যাক্টিভিটিশিট (পরীক্ষামূলক বাড়ির কাজ) প্রণয়ন করা হয়।

প্রাথমিক শিক্ষা অধিদফতর, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশক্রমে সংশ্লিষ্ট শিক্ষকরা শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে হোম ওয়ার্কশিট পৌঁছে দিচ্ছেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close