যে কারণে বিচ্ছেদ হলো গেটস দম্পতির

যে কারণে বিচ্ছেদ হলো গেটস দম্পতির

দীর্ঘ সাতাশ বছর একসাথ সংসারের পর বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ও মাইক্রসফট কর্ণধার বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। দীর্ঘদিন যাবৎ সুখী সংসারের উদাহরণ তৈরি করা এ দম্পতির বিচ্ছেদের সংবাদে সমগ্র বিশ্ববাসীই হতবাক। প্রশ্ন জেগেছে কেন এই বিচ্ছেদ।

বিল গেটস এবং মেলিন্ডা উভয়েই ব্যক্তিগত বিষয়ে গোপনীয়তা রক্ষা করে চলায় সহজেই বিচ্ছেদের কারণ জানা সম্ভব নয়। টুইটারে যৌথ ঘোষণার মাধ্যমে বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করলেও জানাননি কেন এই বিচ্ছেদ। শুধু উল্লেখ করেছেন ফাউন্ডেশনের স্বার্থে বিচ্ছেদের পরেও একইসাথে কাজ করবেন তারা।তবে ২০১৯ সালে ২৫তম বিয়েবার্ষিকীতে সানডে টাইমসকে মেলিন্ডা বলেছিলেন, তাদের বিয়েটা বেশ কঠিন পর্যায়ে ঠেকেছে।

বিল নিয়মিত দিনের ১৬ ঘণ্টা কাজ করেন। পরিবারের জন্য তার সময় বের করা দুঃসাধ্য হয়ে পড়েছে। আর ধারণা করা হচ্ছে, নিজেদের কাজ নিয়ে দুজন দুজনকে সময় দিতে না পারায় তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। যার ফলাফল বিবাহ বিচ্ছেদ।

কিন্তু একটাসময়ে বিল গেটস দাম্পত্য জীবন নিয়ে খুব ইতিবাচক ছিলেন। মেলিন্ডা নিজেই বলেছিলেন বিল কাজ ও পরিবারের মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করতেন। এমনকি তিনি বিয়ের ভালো মন্দ দিকগুলো নোটবুকে লিখেও রাখতেন।প্রসঙ্গত, কাজের ক্ষেত্রেই বিল ও মেলিন্ডা গেটসের পরিচয়, প্রেম ও বিয়ে। বিয়ের আগে সাত বছর প্রেম করেছিলেন তারা। বিয়ের ২৭ বছরে পেয়েছেন তিন সন্তান।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close