সাত শর্তে হাটহাজারী মাদরাসায় ভর্তি শুরু ৩০ মে

সাত শর্তে হাটহাজারী মাদরাসায় ভর্তি শুরু ৩০ মে

স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা ও রাজনৈতিক-অরাজনৈতিক কোনো সংগঠনে যুক্ত না হওয়াসহ মোট সাতটি শর্তে আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসায় আগামী ৩০ মে থেকে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। সম্প্রতি মাদরাসা থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মজলিসে এদারী (মাদরাসা পরিচালনা পরিষদ) ও মজলিসে ইলমির (মাদরাসা শিক্ষা পরিচালনা পরিষদ) বৈঠকে সাত শর্তে নতুন ছাত্র ভর্তির সিদ্ধান্ত গৃহীত হয়।শর্তগুলো হলো— ১. আচার-আচরণ, চালচলন, পোশাক-পরিচ্ছদ তালেবুল ইলমের মানসম্পন্ন হতে হবে।

২. শরীয়াহ পরিপন্থী কোনো কার্যকলাপে লিপ্ত হওয়া যাবে না।৩. প্রচলিত রাজনৈতিক ও অরাজনৈতিক কোনো সংগঠন বা আইনশৃঙ্খলা বিরোধী কোনো কার্যক্রমে সম্পৃক্ত থাকা যাবে না। ৪. জামেয়ার ক্লাস, ছাত্রাবাস ও ক্যাম্পাস এলাকায় মোবাইল ব্যবহার থেকে বিরত থাকতে হবে।

কোনো প্রকার স্মার্টফোন পাওয়া গেলে জব্দ করা হবে। সাধারণ মোবাইল আসরের পর থেকে মাগরিব পর্যন্ত ব্যবহারের সুযোগ থাকবে।৫. কোনো ছাত্র সোশাল মিডিয়ায় পোস্ট দিলে শাস্তিযোগ্য বলে বিবেচিত হবে।৬. সর্বাবস্থায় মাদরাসা ক্যাম্পাসে অবস্থান করতে হবে।৭. প্রত্যেক জামাতে কোটাভিত্তিক ছাত্র ভর্তি করা হবে। মেধাবী ও চরিত্রবান ছাত্রদের প্রাধান্য দেয়া হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close