স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোকজনের দুর্নীতি সারা দেশে ছড়িয়ে পড়েছে: ব্যারিস্টার সুমন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোকজনের দুর্নীতি সারা দেশে ছড়িয়ে পড়েছে: ব্যারিস্টার সুমন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোকজনের দুর্নীতি সারা দেশে ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এবং যুবলীগের আইন বিষয়ক সম্পাদক বিকেলে নিজের ফেসবুক পেজে লাইভে এসে এমন মন্তব্য করেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, ‘সেই গতবছর থেকেই আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিরুদ্ধে কত কথা বলে আসছি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক লোকের অ্যাকাউন্টে ১৫ হাজার কোটি টাকা পাওয়া গেছে, এইসব কথাও বলে আসছি। আমরা শুধু বলেই যাচ্ছি…।

এরা এত স্ট্রং সিন্ডিকেট, খালি মন্ত্রণালয় নাতো, অ্যাডিশনাল সেক্রেটারি কাজী জেবুন্নেসা যে আচরণ করছে শুধু তাই নাতো, এদের যে সিন্ডিকেট একদম টপ-টু-বটম, দুর্নীতি করে যাচ্ছে।’ স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্দেশ করে সুমন বলেন, ‘নথি চুরির জন্য লোকজনকে জেলে ভরেন আপনারা।

জেলে দিয়ে দেন কারণ, এসব চুরির নথিই তো বেশিরভাগ থাকে। আমি একটা কথা সবার সামনে পরিস্কার করতে চাই-এই স্বাস্থ্য মন্ত্রণালয় পুরা দুর্নীতিতে নিমজ্জিত। ইন্ডিয়াতে যেই অবস্থা হইছে আমাদের শুধু আল্লাহ বাঁচাইয়া দিছে। যদি ইন্ডিয়ার মতো অবস্থা হয়, এই মন্ত্রণালয় ভাইঙা চুরমার হইয়া যাবে। কারণ বেশিরভাগই তো লুটপাটকারী।’

বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণের পেছনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোনো কৃতিত্ব নেই উল্লেখ করে ব্যারিস্টার সুমন বলেন, ‘অনেকেই আপনার বলেন যে, ভ্যাকসিনে যে সফলতা বাংলাদেশের সেটা এই মন্ত্রণালয়ের সফলতা। বিশ্বাস করেন সেটা এই মন্ত্রণালয়ের সফলতা না, এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা।

যদি কেউ মনে করেন, এই মন্ত্রণালয়ের মাধ্যমে সফলতা আসছে তাহলে আপনারা বোকার স্বর্গে বসবাস করছেন। উনি (প্রধানমন্ত্রী) জানেন, যে স্বাস্থ্য খাতের কী অবস্থা। ভ্যাকসিনেও যদি ব্যর্থ হইতে হয় তাহলে এই দায় সরকারকে নিতে হবে। এই জন্য উনি বিশেষভাবে সহযোগিতা করছেন, আর এই জন্যই স্বাস্থ্য মন্ত্রণালয় কিছুটা হলেও টিকে আছে।

’ এসময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সীমাহীন দুর্নীতির লাগাম টানতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘আমি আমার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলব যে, এখনই লাগাম টানার সময় আসছে। যদি এখন লাগাম টানা না যায়, তাইলে যেন বেশি দেরি না হওয়া যায়। Sotro :https://islamiworld24.com/

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close