৩ হাজার প্রাথমিক বিদ্যালয় পাচ্ছে ৯০ কোটি টাকা

৩ হাজার প্রাথমিক বিদ্যালয় পাচ্ছে ৯০ কোটি টাকা

৩ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৯০ কোটি টাকা দিচ্ছে সরকার। বিদ্যালয়ের বড় ধরনের সংস্কার কাজে এই অর্থ বরাদ্দ দেয়া হবে। ইতোমধ্যে এক হাজার ৮৯৭টি বিদ্যালয়ের সংস্কারের জন্য প্রাথমিকভাবে অনুমোদন দিয়েছে মাঠ কর্মকর্তারা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, প্রতিটি বিদ্যালয়ে তিন থেকে সাত লাখ টাকা ব্যয়ে ধাপে ধাপে উন্নয়ন কাজ শেষ করা হবে বলে জানা গেছে।চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি৪) আওতায় ২০২০-২১ অর্থবছরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বড় ধরনের মেরামত সংস্থান রাখা হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে উপজেলাওয়ারি বড় ধরনের মেরামতযোগ্য বিদ্যালয়ের অগ্রাধিকারভিত্তিক তালিকা পাঠানোর জন্য সব উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, পিইডিপি৪-এর আওতায় দেশের বিভিন্ন স্থানে নানাভাবে ক্ষতিগ্রস্ত তিন হাজার বিদ্যালয়ে বড় ধরনের সংস্কার কাজ করা হবে। মাঠ কর্মকর্তাদের এজন্য তালিকা তৈরি করে অধিদপ্তরে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, অধিদপ্তর থেকে যাচাই-বাছাই শেষ করে সেই তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রথম ধাপে চূড়ান্ত অনুমোদন হওয়া ২১২টি বিদ্যালয়ের সংস্কার কাজ করা হবে। এ বাবদ ১২ কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
error: Content is protected !!
Close
Close