অতিরিক্ত গরমে সাদা পোশাক উজ্জ্বল ও সুন্দর রাখতে কিছু টিপস

অতিরিক্ত গরমে সাদা পোশাক উজ্জ্বল ও সুন্দর রাখতে কিছু টিপস

গরমে স্বস্তি পেতে হালকা রঙের পোশাকই সবার ভরসা। এক্ষেত্রে বেশিরভাগ মানুষই সাদা পোশাক বেছে নেন। কারণ সাদা পোশাক গরমে আরামদায়ক হয় বেশি। তবে সাদা পোশাক নিয়মিত ব্যবহারের পরেও ধবধবে সাদা রাখতে চাইলে একটু বাড়তি মনোযোগ দিতেই হবে আপনাকে।

নইলে আপনার প্রিয় পোশাকটি খুব দ্রুত নষ্ট হয়ে যাবে। চলুন তবে জেনে নেওয়া যাক এমন ৬ টি টিপস যা এই অতিরিক্ত গরমে আপনার সাদা পোশাক রাখবে উজ্জ্বল ও সুন্দরসাদা পোশাক কড়া রোদে শুকান। এতে হলদে ভাব দূর হবে।

ভিনেগার মিশ্রিত পানিতে কিছুক্ষণ ডুবিয়ে রাখলেও সাদা পোশাক উজ্জ্বল হবে।সহনীয় তাপমাত্রায় গরম পানিতে পরিষ্কার করুন সাদা পোশাক। এতে সাদা পোশাক থাকবে উজ্জ্বল ও সুন্দর।

সাদা পোষাক অবশ্যই আলাদাভাবে ধুতে হবে। না হলে অন্য পোশাকের রং লেগে সাদা পোশাকের অবস্থা খারাপ হয়ে যাবে। সাদা কাপড়ের উজ্জ্বলতা বাড়াতে লেবুর রস ব্যবহার করতে পারেন।

কাপড় ভেজানোর সময় ডিটারজেন্টের সঙ্গে আধা কাপ লেবুর রস মিশিয়ে দিন।সাদা কাপড়ে দাগ লাগলে আগেই সেই দাগ ভালো করে তুলে নিয়ে বেশি করে ডিটারজেন্ট পাউডার লাগিয়ে রেখে কিছুক্ষণ অপেক্ষা করে টুথব্রাশ দিয়ে ধীরে ধীরে ঘষে দাগ উঠিয়ে নিন। এভাবে না ওঠালে নষ্ট হতে পারে পোশাকের অন্যান্য অংশ।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close