আবুধাবি বিশ্ববিদ্যালয়ে বৃত্তি, আবেদন করতে পারবেন বাংলাদেশিরাও

আবুধাবি বিশ্ববিদ্যালয়ে বৃত্তি, আবেদন করতে পারবেন বাংলাদেশিরাও

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি বিশ্ববিদ্যালয় ২০২১ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বৃত্তি ঘোষণা করেছে। স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য দেওয়া হবে এ বৃত্তি। আবুধাবি বিশ্ববিদ্যালয় সংযুক্ত আরব আমিরাতের শেখ হামদান বিন জায়েদ প্রতিষ্ঠা করেছিলেন। আবুধাবি বিশ্ববিদ্যালয় সংযুক্ত আরব আমিরাতের অন্যতম বৃহত্তম বেসরকারি খাতের একটি বিশ্ববিদ্যালয়।

যে যে বৃত্তির সুযোগ * একাডেমিক বৃত্তি, * প্রাক্তন শিক্ষার্থী বৃত্তি, * চেয়ারম্যানের বৃত্তি, * পারিবারিক টিউশন মওকুফ, * এইচ এইচ শেখ হামদান বিন জায়েদ বৃত্তি, * বিশ্ববিদ্যালয় বৃত্তি। আবেদনের যোগ্যতা আবুধাবি বিশ্ববিদ্যালয় বৃত্তির জন্য আন্তর্জাতিক ও জাতীয় শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের অবশ্যই একটি পূর্ণকালীন প্রোগ্রামের জন্য আবেদন করা উচিত।

বাংলাদেশসহ অন্যান্য দেশের শিক্ষার্থীরা এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। কিছু ক্ষেত্রে, ইংরেজি ভাষার প্রয়োজনীয়তাগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। যতক্ষণ বৃত্তি রক্ষণাবেক্ষণের মানদণ্ড (প্রতিটি বৃত্তির বিভাগের বিবরণে বর্ণিত) পূরণ হয় ততক্ষণ বৃত্তির জন্য পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

আনুষ্ঠানিকভাবে এডিইউতে ভর্তি হওয়ার পরে এবং একটি অনন্য শিক্ষার্থীর আইডি নম্বর দেওয়ার পরে এই বৃত্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়। এই আইডি নম্বরটি নিরাপদভাবে কোনও বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টে লগ ইন করতে ব্যবহৃত হয় যার ফিনান্সিয়াল এইড এবং স্কলারশিপের একটি বিভাগ রয়েছে।

আবুধাবি বিশ্ববিদ্যালয় কিউএস গ্লোবাল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে ২০২১-এর জন্য ৭০১-৭৫০তম স্থানে রয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের চলতি বছরের ৩০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে।আবেদন পদ্ধতি আবেদনের https://www.adu.ac.ae/en/study/financials/scholarships

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close