ইমরান তো বোরকা পরা মেয়ে দেখে উত্তেজিত হয়েছে : তসলিমা

ইমরান তো বোরকা পরা মেয়ে দেখে উত্তেজিত হয়েছে : তসলিমা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি তার দেশে ধ”ণ বৃ’দ্ধির জন্য নারীদের ‘স্বল্পবসন’কে দায়ী করে সমালোচনার মুখে পড়েছেন। সম্প্রতি একটি আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেলকে সঙ্গে একটি সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী এই অধিনায়ক বলেন,

‘যদি নারীরা স্বল্পবসন পরেন, তাহলে পুরুষরা রোবট না হলে সেটা তাদের উপর প্রভাব ফে’লে। এ খবুই সাধারণ ব্যাপার।’ এ ব্যাপারে ইমরানের ক’ঠোর সমালোচনা করেছেন প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন।

নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে তসলিমা লিখেছেন, “ইমরান খান বলেছেন ‘অল্প কাপড় যে মেয়েরা পরে, তাদের দেখে পুরুষলোক, যদি তারা রোবট না হয়, উত্তেজিত হবেই।’ কিন্তু ইমরান খান তো বেশি কাপড় যে মেয়ে পরে, নিকাব সহ বোরখা যে মেয়ে পরে, সেই বুশরা বিবিকে দেখে এমন উত্তেজিত হয়েছিলেন যে বিয়ে পর্যন্ত করে ফে’লেছেন।

মেয়েরা ছোট পোশাক পরলে যারা উত্তেজিত হয়, ইমরান খান বলছেন, তারা পুরুষ, তারা রোবট নয়।”“তাহলে তো মেয়েরা বড় পোশাক পরলে যারা উত্তেজিত হয়, তারা রোবট, তারা পুরুষ নয়। ইমরান খান কি তবে রোবট?

এই প্রশ্নটি মজার। কিন্তু পুরো ব্যপারটা মজার নয়। ইমরান খান, একদার প্লেবয়, ধ”ণ আর যৌ’ন হে’নস্থার জন্য ধ’র্ষক বা হে’নস্থাকারী পুরুষদের দোষ না দিয়ে আবারও মেয়েদের পোশাককে দোষ দিচ্ছেন। এই ভু’ল কি তিনি জেনে বুঝে করছেন? নাকি তিনি মানুষটাই শুরু থেকে নারীবিদ্বেষী!’ সুত্রঃ কালের কণ্ঠ

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close