এই খাবারগুলো নিয়োমিতো খেলে আপনি অ্যাজমা কষ্ট থেকে আরাম পাবেন শতগুন।

এই খাবারগুলো নিয়োমিতো খেলে আপনি অ্যাজমা কষ্ট থেকে আরাম পাবেন শতগুন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী বর্তমানে বিশ্বে এক কোটি ২৫ লক্ষ মানুষ অ্যাজমার শিকার। শ্বাসকষ্টের সমস্যা মাত্রাতিরিক্ত হলে কিছু খাবার খেলে উপকার পাওয়ার সম্ভাবনা অনেক।পালং শাকঃ পালং শাক এর মধ্যে আছে প্রচুর পুষ্টিগুণ। ভিটামিন, মিনারেলস, ফাইবার, প্রোটিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট আছে এর মধ্যে।

পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম এর অভাবের কারণেই অ্যাজমা অ্যাটাক হয়। প্রতিদিন ডায়েটে পালংশাক রাখলে শ্বাসকষ্ট কমবে।রসুনঃ পাকস্থলীর সমস্যা অনেকটাই দূর করতে পারে রসুন। ৩-৪ কোয়া রসুন গরম পানিতে ফুটিয়ে নিন। পানি ফুটে কমে অর্ধেক হয়ে গেলে ঠান্ডা করে খেয়ে নিন।আদাঃ রসুনের মতো আদাও অ্যাজমায় অত্যন্ত উপকারী।

শ্বাসনালিকে প্রসারিত করে শ্বাস-প্রশ্বাসে আরাম দেয় আদা। অল্প আদা বেটে নিয়ে গরম পানিতে গুলে নিন। এর মধ্যে একটু মধু মিশিয়ে খেয়ে ফেলুন।ভিটামিন সিঃ ভিটামিন সি-তে ভরপুর কমলালেবু আপনার শ্বাসকষ্ট দূর করতে ভাল ভূমিকা নিতে পারে। লেবুর মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, যা আপনার অ্যাজমার সমস্যায় উপকারী।

কলাঃ কলায় রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম। ব্লাড প্রেসার কমাতে এবং ক্যানসার নিয়ন্ত্রণে কলার উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। তবে বিকেলের দিকে কলা খাবেন না।অ্যাভোকাডোঃ অ্যাভোকাডো কে বলা হয় ‘মাস্টার অফ অ্যান্টিঅক্সিডেন্ট’। শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করে দিতে সাহায্য

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close