এসএসসি পাস প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের জন্য সরকারি “প্রবাসী কল্যাণ শিক্ষাবৃত্তি”র বিস্তারিত তথ্য

এসএসসি পাস প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের জন্য সরকারি “প্রবাসী কল্যাণ শিক্ষাবৃত্তি”র বিস্তারিত তথ্য

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড শিক্ষাবৃত্তি ২০২১ : প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের মধ্যে যারা ২০২০ সালের এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ/সমমান অথবা ডিপ্লোমা (১ম সেমিস্টার/বর্ষ) শ্রেণিতে অধ্যয়নরত তাদেরকে শিক্ষা বৃত্তি দেবে সরকারের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড (প্রবাসী কল‌্যাণ মন্ত্রণালয়)।

আবেদনের যোগ্যতাঃ আবেদনকারীকে ২০২০ সালে এসএসসি অথবা সমমান পরীক্ষায় বিজ্ঞান শাখায় জিপিএ-৫.০০ এবং মানবিক ও বাণিজ্য শাখায় জিপিএ- ৪.৭৫ প্রাপ্ত হয়ে দেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ/সমমান অথবা ডিপ্লোমা (১ম সেমিস্টার/বর্ষ) শ্রেণিতে অধ্যয়নরত থাকতে হবে।

তবে প্রবাসে মৃত্যুবরণকারী কর্মীর সন্তানগণ জিপিএ-৪ প্রাপ্ত হলেও আবেদন করতে পারবে।
অন্যান্য যোগ্যতা জানতে এই পোস্টের শেষে দেওয়া বিজ্ঞপ্তি দেখুন। সুবিধাদিঃএসএসসি/সমমান ক্যাটাগরিতে উত্তীর্ণ শিক্ষার্থী বৃত্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের একাদশ ও দ্বাদশ শ্রেণি পর্যন্ত ২ বছরও ডিপ্লোমা শ্রেণিতে অধ্যয়নরতদের ০৪ বছর মাসিক ২০০০/- টাকা হারে বৃত্তি প্রদান করা হবে।

এক্ষেত্রে শিক্ষার্থীর সেশনজট বিবেচনা আনা হবে না। বৃত্তির সাথে বাৎসরিক এককালীন বই ক্রয়সহ অন্যান্য আনুষঙ্গিক খরচ হিসেবে এসএসসি/সমমান এর ক্ষেত্রে ৩,৫০০/- টাকা প্রদান করা হবে।

আবেদনের শেষ তারিখঃ ৩০ জুন ২০২১ আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের জন্য এসএসসি সরকারি শিক্ষাবৃত্তি ২০২০ এর বিস্তারিত তথ্য বৃত্তি সংক্রান্ত ওয়েবসাইটের ঠিকানাঃ www.wewb.gov.bd

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close