চলতি মাসে হচ্ছে না ডেন্টাল ভর্তি পরীক্ষা

চলতি মাসে হচ্ছে না ডেন্টাল ভর্তি পরীক্ষা

দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় ২০২০-২১ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। কবে নাগাদ স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে সেই দিনক্ষণ এখনো ঠিক না হলেও চলতি মাসে সেটি হচ্ছে না বলে জানা গেছে।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির অবনতি হওয়া, চলমান বিধি নিষেধের মেয়াদ আগামী জুলাই পর্যন্ত বৃদ্ধি করা এবং সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন চলায় জুন মাসে ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না। সংক্রমণ কমে আসলে স্থগিত পরীক্ষা আয়োজন করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, নার্বিক পরিস্থিতি বিবেচনায় জুনে ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না। সংক্রমণের হার এখন ঊর্ধ্বমুখী। এই অবস্থায় শিক্ষার্থীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলা উচিত হবে না।

কবে নাগাদ ভর্তি পরীক্ষা আয়োজন করা হতে পারে? এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, পরীক্ষার নির্দিষ্ট দিনক্ষণ এখনো ঠিক করা হয়নি। আমাদের সচিব মহোদয়ের সাথে বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

আরও পড়ুন: ১১ জুন ডেন্টাল ভর্তি পরীক্ষা হচ্ছে নাএর আগে গত ৩ জুন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সিচিব আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ভর্তি পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। এরপর গত জুন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি পরীক্ষা স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close