প্রথমবার অংশগ্রহন করেই বিসিএস ক্যাডার হলেন শফিক তুহিন!

প্রথমবার অংশগ্রহন করেই বিসিএস ক্যাডার হলেন শফিক তুহিন!

৩৬তম বিসিএস এ কৃষি ক্যাডারে ৩২২টি পদ ছিল। এতে প্রথম হয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) থেকে কৃষিতে স্নাতক শেষ করা শফিক আল সারাহ (তুহিন)। তিনি এগ্রিকালচারাল বোটানি বিভাগে স্নাত-কোত্তরে অধ্যয়ন-রত আছেন।।৩৬তম BCS পরীক্ষায় প্রথম-বারের মতো অংশগ্রহণ করে তিনি এই কৃতিত্ব অর্জন করলেন।

এবার শেকৃবি হতে প্রায় ২০০ জন বিভিন্ন ক্যাডারে সুপারিশ*প্রাপ্ত হয়েছেন।সদা হাস্যোজ্জ্বল শফিক তুহিন জাগো নিউজকে বলেন, “BCS ও বিভিন্ন চাকরির পরীক্ষায় ভালো করব সেই আত্মবিশ্বাস ছিল। প্রথমবার অংশগ্রহণ করেই প্রথম হয়ে যাব সেটা ভাবিনি।

আমার বিশ্বাস শেকৃবি থেকে পরবর্তীতে যারা BCS পরীক্ষায় অংশ নেবে তারা আরও ভালো করবে। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন কর্মক্ষেত্রে অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে দেশের জন্য ভালো কিছু করতে পারি।”শফিক তুহিনের গ্রামের বাড়ি পিরোজপুর জেলায়। চার ভাই-বোনের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ। বাবা মো. আবদুল মালেক ও মাতা সামসুননাহার।

বই পড়তে পছন্দ করেন তিনি। সরকারি কলেজে অধ্যয়নের সময় কলেজ শিক্ষক রবিউল ইসলামের (এখন BCS প্রশাসন ক্যাডারে আছেন) কাছ থেকে অনুপ্রাণিত হন, বিসিএস ক্যাডার হওয়ার জন্য। অবশেষে স্বপ্ন সত্যি হওয়ায় মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন শফিক তুহিন।। তথ্যসূত্রঃ জাগো নিউজ ২৪ (১৯ অক্টোবর ২০১৭)

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close