বিনিয়োগ না করেই ১০ লাখ টাকা আয় কুবি ছাত্রীর

বিনিয়োগ না করেই ১০ লাখ টাকা আয় কুবি ছাত্রীর

বিনিয়োগ না করেই ব্যবসায় কিভাবে সফল হতে হয় তা দেখিয়ে দিলেন ইসরাত জাহান বন্যা। গত বছরের অক্টোবর থেকে ১০ লাখ টাকার বেশি আয় হয়েছে তার। বন্য পড়ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে।

করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে অলস সময় কাটাতে কিছু একটা করবেন ভাবছিলেন বন্যা। তার ভাবনার সঙ্গে মিলে গেলো পরিকল্পনা। তাই ঘরে বসে আর অলস সময় পার না করে শিখে নিলেন বাহারি চকলেট, আইসক্রিম আর কেক তৈরি। অবশ্য তিনি সরাসারি কারো কাছ থেকে শিখেননি। তিনি শিখেছেন ইউটিউব থেকে। এরপর থেকে প্রশিক্ষক হয়ে নিজেই চালু করেন অনলাইনভিত্তিক কোর্স।

এখন শেখাচ্ছেন অন্যদের। বর্তমানে বন্যা দেড় হাজার নারী-পুরুষকে চকলেট, মিষ্টি, কেক, আইসক্রিম, চাইনিজসহ বিভিন্ন রকম রিবিয়ানি, ড্রিংকস, কুকিজ বানানো শিখাচ্ছেন। তার একটি ‘Treats For You’ নামে একটা ফেসবুক পেজ রয়েছে। এই পেজ থেকেই তিনি ক্লাস করান।

ইসরাত জাহান বন্যা বলেন, লকডাউনে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় লেখাপড়ার তেমন চাপ নেই। তাই ঘরে বসে ইউটিউব থেকে বিভিন্ন রান্নার ভিডিও দেখে রান্না করি। অক্টোবরের দিকে ফেসবুকে পেজ খুলে অনলাইনে রান্নাবিষয়ক কোর্স করানোর ঘোষণা দেই। ক্লাস করার জন্য যারা টাকা দিয়েছিল, সেই টাকা দিয়ে উপকরণসামগ্রী কিনেছি। এক টাকাও বিনিয়োগ করিনি। আটমাস শেষে সব মিলিয়ে আয় হয়েছে ১০ লাখ টাকারও বেশি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close