রক্তাক্ত যুবকের ছবি তুলতে ব্যস্ত পথচারী, পুলিশ নিল হাসপাতালে

রক্তাক্ত যুবকের ছবি তুলতে ব্যস্ত পথচারী, পুলিশ নিল হাসপাতালে

ঘটনাটি মঙ্গলবার (১ জুন) সন্ধ্যার। রাজধানীর ব্যস্ততম এলাকা বিজয় সরণির বঙ্গবন্ধু নভোথিয়েটারের সামনের ফুটপাতে পড়ে ছিলেন অচেনা এক যুবক। মাথায় আঘাত পেয়ে রক্তাক্ত অবস্থা। পাশ দিয়ে পথচারীরা আসা-যাওয়ার সময় ছবি তুলছিলেন। কিন্তু কেউ আহত ব্যক্তিটিকে উদ্ধারে এগিয়ে আসেননি।

এ সময় হঠাৎ এক পুলিশ সদস্যের নজরে পড়লে তিনি তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারকে (এডিসি) বিষয়টি জানান। পরে পুলিশের গাড়িতে তুলে হাসপাতালে নিয়ে যাওয়া হয় জ্ঞান হারিয়ে ফুটপাতে পড়ে থাকা লোকটিকে। চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার পর তাকে পরিবারের সদস্যদের কাছে বুঝিয়ে দিয়ে বিদায় নেন সেই পুলিশ সদস্য।

বুধবার (২ জুন) সন্ধ্যায় তেজগাঁও ট্রাফিক বিভাগের এডিসি এস. এম. শামীম জানান, মঙ্গলবার সন্ধ্যার পর বিজয় সরণি মোড়ে ডিউটি করছিলেন। হঠাৎ তার গাড়ির ড্রাইভার পুলিশ সদস্য শহিদ এসে জানান বঙ্গবন্ধু নভোথিয়েটারের সামনে একজন লোক ফুটপাথে পড়ে আছেন। তার দম যায় যায় অবস্থা। দ্রুত গিয়ে দেখেন রাস্তার পাশে ঘাসের উপর পড়ে রয়েছেন যুবকটি।

তার অবস্থা আশঙ্কাজনক। পরে তাকে বসিয়ে পানি এনে মাথায় ও মুখে ছিটিয়ে দেয়ার পর কিছুটা জ্ঞান ফেরে। কী সমস্যা হয়েছে জানতে চাইলে- ওই ব্যক্তি সেভাবে কিছু বলতে না বলতেই আবার অজ্ঞান হয়ে লুটিয়ে পড়েন। পুলিশ কর্মকর্তা শামীম জানান, লোকটিকে হাসপাতালে নেয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দ্রুত টিম পাঠাতে বললে সাব ইন্সপেক্টর শরিফ টিম নিয়ে চলে আসেন।

পরে পুলিশের গাড়িতে করে রাস্তার এক পাশ ফাঁকা করে দ্রুত লোকটাকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। পরে জানা যায়, অসুস্থ হয়ে লোকটা রাস্তার পাশে লুটিয়ে পড়েছিলেন। এ সময় ইটের আঘাতে তার কপাল কেটে যায়। তেজগাঁও ট্রাফিক বিভাগের এই পুলিশ কর্মকর্তা বলেন, ভেবে ভালো লাগছে লোকটা বেঁচে আছে।

তবে তিনি আক্ষেপ করে বলেন, ‘দ্রুত লোকটাকে হাসপাতালে পাঠানোর চিন্তায় যখন আমরা অস্থির, তখন বেশ কিছু মানুষ আহত লোকটার ভিডিও এবং ছবি তুলছিলেন। কয়েকজন তো এল অনুমতি নিতে, যে তাকে একটু ছবি তোলার সুযোগ যেন করে দেই। কিন্তু যখন তাদের বললাম, আসেন লোকটাকে হাসপাতালে নিয়ে যাই, তখন তারা দূরে সরে যায়। শেষে এই পুলিশ কর্মকর্তা একটা কথা বলেন। তা হলো- ‘মানুষ তুমি পুলিশ হও।’

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close