১৫ জুলাই পর্যন্ত অনুষ্ঠান করে বিয়ে করা যাবে না

১৫ জুলাই পর্যন্ত অনুষ্ঠান করে বিয়ে করা যাবে না

১৫ জুলাই পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়িয়েছে সরকার। এ সময়ে অনুষ্ঠান করে বিয়ে করা যাবে না।বুধবার (১৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিধিনিষেধ সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান- ওয়ালিমা, জন্মদিন , পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।বিধিনিষেধে সব পর্যটন কেন্দ্র রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এ সময়ে খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ আগের মতো সকাল ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত খাদ্য সরবরাহ করতে পারবে।করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় এ বছরের ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত প্রথমবার বিধিনিষেধ আরোপ করে সরকার।

সেটি দুদিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়। এই বিধিনিষেধ খুব একটা কাজে না আসায় ১৪ এপ্রিল থেকে শুরু হয় দুই সপ্তাহের ‘কঠোর’ বিধিনিষেধ।

এরপর থেকে বিভিন্ন শর্ত আরোপ ও শিথিল করে কখনো সাত দিন কখনো ১০ দিন করে এ বিধিনিষেধের মেয়াদ বাড়াতে থাকে সরকার। সবশেষ বিধিনিষেধ ছিল ৬ জুন থেকে আজ ১৬ জুন পর্যন্ত। আজ বিধিনিষেধ বাড়ানো হলো ১৫ জুলাই পর্যন্ত।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close