২৫ ব’ছর ধরে মু’সল্লিদের জুতা গুছিয়ে রা’খছেন “বৃদ্ধ রশীদ”

২৫ ব’ছর ধরে মু’সল্লিদের জুতা গুছিয়ে রা’খছেন “বৃদ্ধ রশীদ”

প্র’তি’দিন কাজিরহাট উত্তর মাথা জামে মসজিদে নামাজ পড়তে আসা মু’স’ল্লি’দের জুতা গুছিয়ে রাখেন আবদুর র”শী’দ।এতে না’মা’জ শেষে মুসল্লিরা বের হয়ে সহজেই তা’দে’র জুতা পেয়ে যান এবং পরতে পারেন।

এ কাজটি দীর্ঘ ২৫ ব’ছ’রে”রও বেশি সময় ধরে নিঃস্বার্থভাবে করে যাচ্ছেন তিনি।ভােলার বােরহানউদ্দিন উপজেলার মির্জাকালু বা’জা’র (বর্তমান)হা’সাননগরের কাজিরহাট উত্তর মাথা এ’লা’কা’র বা’সিন্দা আবদুর রশীদ (৭২)।স্থানীয় সূত্রে জানা

যায়,নি’জের টাকায় ছােট শিশুদের বিভিন্ন রকমের খা’বা’র কিনে তার প’কে’টে রাখেন আ”বদু’র রশীদ। পাশাপাশি শিশুদের আল্লাহর জিকির করানাে ও মেয়েদের মা’থা’য় কাপড় দেওয়া,মুরব্বিদের সা’লা’ম দে’ও’য়ার

বি’নি’ম’য়ে খাবার বি’তরণ করে থাকেন তিনি।অসহায়, অ’স’চ্ছ’ল ও অভাবী হয়েও তার এমন ধর্মীয় কার্যক্রম স্থা’নীয় স’বা’রই হৃদয় ছুঁ’য়েছে।এলাকার মানুষের কাছে আবদুর রশীদ প্রশংসা ভা”সছেন।এলাকার বাসিন্দা মাে .হাছনাইন আহমেদ জা’না’ন,পাঁচ ওয়াক্ত নামা’জ পড়তে আসা মুস’ল্লিদের যাতে কষ্ট না হয়,এ জন্য জু’তাগুলাে গুছিয়ে রাখেন।২৫ বছরেরও বেশি সময় ধরে নিঃস্বার্থভাবে তিনি কা’জ’টি ক’রছেন।বি’ষয়টি সবার নজর কেড়েছে। এত বৃদ্ধ ব’য়সে ইসলামের জন্য কিছু করতে পেরে তিনি খুশি থাকেন।এর জন্য কোনাে বি’নি’ম’য় চান না তিনি।

আ’ল্লা’হ তা’য়া’লা তাকে নেক হায়াত দান করুন।হাসান নগর ই’উ’নি’য়’ন পরিষদের(ইউপি)চেয়া’রম্যান মানিক হাওলাদার বলেন,আমি আবদুর র’শী’দে’র এমন কর্মের কথা লাে’ক’মু’খে শুনেছি।আজকাল সমাজে এমন লােক খুঁজে পাওয়া মু’শ’কিল।তিনি ব’লে’ন, আবদুর র’শীদের নি’জে’রই অভাবের সংসার।তার পরও শি’শুদের নামাজ প’ড়া’র বিনিময়ে খা’দ্য’সা’ম’গ্রী বিতরণ করেন।আমরা ই’উনিয়ন পরিষদ থেকে তাকে আর্থিক সহযােগিতা করার ব্য’ব’স্থা করব।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close