কোপা ও ইউরো শেষ না হতেই এলো নতুন ফুটবল টুর্নামেন্টর ঘোষণা

কোপা ও ইউরো শেষ না হতেই এলো নতুন ফুটবল টুর্নামেন্টর ঘোষণা

আগামী ১৩ আগষ্ট থেকে শুরু হতেযাচ্ছে২০২১-২২ মৌসুমের নতুন লা লিগা মৌসুম, যা চলবে আগামী বছর ২২ মে পর্যন্ত। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) সোমবার নতুন মৌসুমের শুরুর তারিখ ঘোষণা করেছে। এছাড়া স্প্যানিশ কাপ ফাইনাল আগামী বছরের ২৩ এপ্রিল ও সৌদি আরবে ১২-১৬ জানুয়ারি সুপার কাপ অনুষ্ঠিত হবে।

সৌদি আরবের টুর্নামেন্টের ফরমেট অনুযায়ী লিগ চ্যাম্পিয়ন এ্যাথলেটিকো মাদ্রিদ খেলবে কোপা ডেল রে’র রানার্স-আপ এ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে। এছাড়া কাপ বিজয়ী বার্সেলোনা লড়বে লা লিগা রানার্স-আপ রিয়াল মাদ্রিদের বিপক্ষে। জেদ্দার কিং আব্দুল্লাহ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সুপার কাপের ফাইনাল

আরও পড়ুন: মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা বাংলাদেশের ফুটবল প্রেমিদের কাছে সবচেয়ে জনপ্রিয় হল ব্রাজিল-আর্জেন্টিনা এই দুই দল। ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাংলাদেশের ফুটবলপ্রেমীদের কাছে বাড়তি আবেগ, বাড়তি উত্তেজনা। হোক বিশ্বকাপ, হোক কোপা আমেরিকা।

এ দুই দলের অংশগ্রহণ মানেই তুমুল উত্তেজনা। এসময় দুই দেশের সমর্থনে ভাগ হয়ে যান সবাই। বিশ্বকাপ ছাড়া ব্রাজিল-আর্জেন্টিনার সাক্ষাতের মোক্ষম সময় কোপা আমেরিকায়। তবে চলতি কোপা আমেরিকায় ফাইনালের আগে দেখা হচ্ছে না এই দুই প্রতিদ্বন্দ্বীর।

ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হতে চাইলে দুই দলকেই উঠতে হবে কোপার ফাইনালে। গ্রুপ ‘এ’ থেকে প্রথম বা দ্বিতীয় স্থান থেকে শেষ করবে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিলের অবস্থাও আর্জেন্টিনার মত।

সূচি অনুযায়ী তাই কোয়ার্টার আর সেমিফাইনালে এই দুই দেশের দেখা হবে না। তাই গ্রুপের শেষ রাউন্ডের ফল যাই হোক না কেন, কোয়ার্টার-ফাইনালে দ্বিতীয় অর্ধে পড়বে আর্জেন্টিনা। সেক্ষেত্রে সেমিফাইনালেও ব্রাজিলের সঙ্গে দেখা হচ্ছে না আর্জেন্টিনার।

সেমিতে জিতে ফাইনালে উঠলেই কেবল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের দেখা হচ্ছে। উল্লেখ্য, কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর এর খেলা রবিবার (৪ জুলাই) সকাল ৭ টা। অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ চিলির খেলা হবে শনিবার (৩ জুলাই) ভোর ৬ টায়।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close