টুইটার-ফেসবুক-গুগলের বিরুদ্ধে মামলা করলেন ট্রাম্প

টুইটার-ফেসবুক-গুগলের বিরুদ্ধে মামলা করলেন ট্রাম্প all latest news in bengali

বাকস্বাধীনতার অধিকার লঙ্ঘনের অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার, ফেসবুক ও টেক জায়ান্ট গুগলের বিরুদ্ধে মামলা করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি বলা হয়। স্থানীয় সময় বুধবার ক্যালিফোর্নিয়াভিত্তিক এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মায়ামির জেলা আদালতে ট্রাম্প মামলা করেন। এই তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে আলাদা মামলার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তাদের বিরুদ্ধেওঅভিযোগ আনেন তিনি। তারা হলেন,

ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ, টুইটারের সিইও জ্যাক ডোর্সে ও গুগলের সিইও সুন্দর পিচাই।নিউজার্সিতে নিজের গলফ ক্লাবে ডাকা এক সংবাদ সম্মেলনে ট্রাম্প জানান, এই মামলার মধ্য দিয়ে মার্কিন নাগরিকদের স্বাধীনতা ও বাকস্বাধীনতায় ঐতিহাসিক বিজয় অর্জন করবেন।

এসময় ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমেরিকানদের ওপর সোশ্যাল মিডিয়া সংস্থাগুলোর অবৈধ, লজ্জাজনক সেন্সরশিপ বন্ধ করার আদেশ দিতে মার্কিন জেলা আদালতকে আমরা অনুরোধ করছি।এর আগে, গত জানুয়ারিতে ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকদের তাণ্ডবের পর এসব সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তার অ্যাকাউন্ট বাতিল করে দেয়া হয়। আরও পড়ুন:

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close