বাড়ি ফিরতে পরিবহন সেবা চেয়ে ঢাবি শিক্ষার্থীদের আবেদন

all latest news in bengali today latest news in bengali

করোনা সংক্রমণের মধ্যে আসন্ন ঈদে নিরাপদে বাড়ি যেতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সুবিধা চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বরাবর লিখিত এই আবেদন করেন।

আবেদনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহনের মাধ্যমে রাজধানীতে আটকে পড়া শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার দাবি জানান।শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা ঢাকায় এসেছে।

কঠোর বিধিনিষেধের কারণে পরীক্ষা স্থগিত হয়ে যাওয়ায় বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী শহরের বিভিন্ন স্থানে ভাসমান অবস্থায় থাকতে বাধ্য হয়েছে। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় তাদের নিজ নিজ পরিবারের কাছে ফিরে যাওয়া প্রায় অনিশ্চিত। এ অবস্থায় করোনার ঝুঁকি নিয়ে ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগীতায় নিরাপদে নিজ নিজ পরিবারের কাছে ফিরে যেতে ইচ্ছুক।

তারা আরও বলেন, এমন অবস্থায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় তাদের শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিচ্ছে। ঢাবির শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অনুরূপ উদ্যোগ আশা করে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ও আসন্ন ঈদের বিষয়ে বিবেচনা করে আমাদের জন্য এই মানবিক উদ্যোগ গ্রহণ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে চির কৃতজ্ঞ থাকব।

শিক্ষার্থীদের পক্ষে দরখাস্ত জমা দেওয়া তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের শিক্ষার্থী মো. ইসতিয়াক উদ্দিন বলেন, পরীক্ষা দিতে এসে আমরা ঢাকায় আটকা পড়েছি। এ সংখ্যাটা প্রায় ২ হাজার ৪০০ জন। আজ আমরা দরখাস্ত দিলে প্রো-ভিসি স্যার সুপারিশ করেছেন। আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের আশাহত করবে না।all latest news in bengali today latest news in bengali

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close