লকডাউন শেষ না হলে গণবিজ্ঞপ্তির ফল নয়

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়

চলমান লকডাউন শেষ না হওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা সম্ভব নয় বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

জানা গেছে, ১-১২তম নিবন্ধন্ধারীদের কন্টেম্প মামলা খারিজের পর শিক্ষা মন্ত্রণালয়ের সাথে ফল প্রকাশের বিষয়ে আলোচনা করে এনটিআরসিএ। মন্ত্রণালয় থেকে একটি লিখিত আবেদন চাওয়া হলেও নতুন করে আপিল বিভাগের দেয়া রায়ের কপি হাতে পাওয়ার ইস্যু সামনে এনেছে এনটিআরসিএ।

এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, আদালতের রায় পাওয়ার পর গণবিজ্ঞপ্তির ফল প্রকাশে আর কোনো বাধা নেই। তবে আদালত যে রায় দিয়েছে তার কপি হাতে পাওয়ার আগে কোনো সিদ্ধান্ত নিতে চায় না এনটিআরসিএ। ফলে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশে আরও দেরি হবে।

সূত্র জানায়, এই মুহূর্তে দেশে লকডাউন চলায় সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ। এনটিআরসিএর কর্মকর্তারাও অফিস করছেন না। এছাড়া ভার্চুয়ালি উচ্চ আদালত চললেও অন্যান্য সব কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে লকডাউন শেষ না হওয়া পর্যন্ত রায়ের কপি পাওয়া সম্ভব হবে না। ফলে গণবিজ্ঞপ্তির ফলও প্রকাশ হবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর এক জ্যেষ্ঠ কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আদাল্লত যে রায় দিয়েছে তার কপি হাতে না পাওয়া পর্যন্ত এই বিষয়ে কিছু বলা সম্ভব হবে না। রায়ের কপি আমরা পর্যালোচনা করে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, আমরা চাইলেই গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করতে পারিনা। আদালত যে রায় দিয়েছে সেটি কোন পয়েন্টে দিয়েছে তা আমাদের দেখতে হবে। কেননা এটা নিয়ে আবারও ঝামেলা তৈরি হতে পারে। লকডাউনের কারণে আমাদের সবকিছু থমকে আছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত কোনো কিছুই করা সম্ভব হবে না। all latest news in bengali

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close