শিক্ষার্থীদের মনুষ্যত্ব-মানবিকতা, শিক্ষার আলোয় আলোকিত হতে হবে’

শিক্ষার্থীদের মনুষ্যত্ব-মানবিকতা, শিক্ষার আলোয় আলোকিত হতে হবে’ all latest news in bengali

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, শিক্ষার্থীদের মনুষ্যত্ব, মানবিকতা ও শিক্ষার আলোয় আলোকিত হবে। যদি আলোকিত মানুষ না হওয়া যায়, সিজিপিএ বাড়িয়ে সার্টিফিকেট ভারী করে করে কোন লাভ নেই। যথাযথ মনুষ্যত্বপূর্ণ মানুষ হতে হবে।

শিক্ষার মূল জায়গাটাই হচ্ছে মনুষ্যত্বপূর্ণ মানুষ হওয়া। যদি আলোকিত ধারণা না থাকে, তবে সে শিক্ষার কোন মূল্য নেই, পরবর্তী জীবনেও কোন কাজে লাগবে না। তাই মনুষ্যত্ব, মানবিকতা, সচেতনতা, শিক্ষার আলোয় আলোকিত হওয়া অবশ্যই অবশ্যই দরকার।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি কর্তৃক আয়োজিত সাইবার সিকিউরিটি বিষয়ক এক ওয়েবিনারে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য আরো বলেন, সোস্যাল মিডিয়াকে উদ্দেশ্য প্রণোদিতভাবে কাউকে হেয় করে, ভুল বুঝিয়ে, ষড়যন্ত্র করে বিভিন্ন স্বার্থান্বেষী মহল নিজ স্বার্থ উদ্ধারে শিক্ষার্থীদের ব্যবহার করেন। এখন সময় এসেছে সাইবার সচেতনতা বৃদ্ধি করার।

ওয়েবিনারে আরও উপস্থিত ছিলেন নেটওয়ার্কিং এ্যান্ড আইটি শাখার পরিচালক ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসাইন ফয়সাল,

সাইবার ক্রাইম অ্যাওয়ার‌নেস ফাউন্ডেশন এর সভাপতি কাজী মুস্তাফিজ,সাইবার প্যারাডাইস লিমিটেডের চেয়ারম্যান আবদুল্লাহ হাসান,সাইবার ক্রাইম অ্যাওয়ার‌নেস ফাউন্ডেশন প্রোগ্রাম সমন্বয়কারী আবদুল্লাহ নাঈম, ওয়েবিনারের সভাপতিত্ব করেন বরিশাল ইউনিভার্সিটি আইটি সোসাইটি সভাপতি আবু উবায়দা।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close