সাপটির বাজার মূল্য ১ কোটি ২৫ লক্ষ টাকা, তৈরি হয় জীবনদায়ি ওষুধ

সাপটির বাজার মূল্য ১ কোটি ২৫ লক্ষ টাকা, তৈরি হয় জীবনদায়ি ওষুধ

.একটি সা’পের দাম ১ কোটি ২৫ লক্ষ টাকা, এমন এক বিরলতম মূল্যবান সা’পটি বিক্রি করছিল পাঁচ জন। তারাই পু’লিশের জালে ধরা পড়লেন। ঘট’নাটি বেশ কিছুদিনের পুরোনো। তবে এমন সাপ স’চরাচর দেখা যায় না।

.যার বাজা’রমূল্য কোটি টাকারও বেশি। এই সাপ বি’রল হওয়ার সঙ্গে সঙ্গে বেশ উ’পকারীও। বিষহীন এই সাপ দিয়ে তৈ’রি হয় জীবনদায়ি ওষুধ, প্র’সাধনী। তার সঙ্গে এই সাপের কালা যাদু’তে গুরুত্ব রয়েছে।

.এই সা’পের নাম ‘রেড স্যান্ড বোয়া’ সাপ। এই সাপ বিক্রি ক’রতে গিয়ে পাঁচ জন ধরা পড়েন যার মধ্যে তিনজন অপ্রা’প্তবয়স্ক। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের নরসিংহগড়ে। এই সা’পটি তারা নরসিংহগড় বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে বিক্রি করছিলেন তারা।

.অভিযুক্তরা সা’পটি এনেছেন মধ্যপ্রদেশের সেহোর জেলা থেকে। এরপর তারা সা’পটি বেচার জন্য দরাদরি করতে থাকেন। সেই সময় ওখানে উপ’স্থিত একজন পুলিশের লোক তা শুনতে পায়।

.তিনি পু’লিশে খবর দিলে পুলিশ এসে ওই পাঁচজনকে গ্রেফতার করে। জানা গিয়েছে, এই সা’পটি এতটাই বিরল যে এর আন্তর্জাতিক বাজারে দাম ১ কোটি ২৫ লক্ষ টাকা পর্যন্ত। এছাড়া বেশ উপকারী সাপও বটে।

.এই সাপটি অ’ভিযুক্তরা সেহোর জেলা থেকে নিয়ে আসে। তাদের বিরুদ্ধে ওয়া’ইল্ড লাইফ প্রোটেকশন আইনে মামলা করা হয়েছে। সাপটি উদ্ধারের পর পুলিশ সেটি বন দ’প্তরের কাছে দেয় এবং তারা সাপটি জঙ্গলে ছেড়ে দেয়। all latest news in bengali

.

.

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close