বুয়েটের ভর্তি পরীক্ষা অক্টোবরের শেষ সপ্তাহে নেয়ার চিন্তা

বুয়েটের ভর্তি পরীক্ষা অক্টোবরের শেষ সপ্তাহে নেয়ার চিন্তা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অক্টোবর মাসের শেষ সপ্তাহে আয়োজনের পরিকল্পনা করছে বুয়েট প্রশাসন। তবে বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর। করোনা সংক্রমণ কমে আসলে অক্টোবরের শেষ দিকে বুয়েটের ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে।

বুয়েট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এখনই ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করতে চায় না কর্তৃপক্ষ। করোনা সংক্রমণ কমতে শুরু করলেও এখনও শনাক্তের হার ১৫ শতাংশের বেশি। এছাড়া সংক্রমণ কমে আবার বৃদ্ধির নজিরও রয়েছে। ফলে আরও কিছুদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায় পরীক্ষা আয়োজক কমিটি।

সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পরপরই পরীক্ষা আয়োজন করতে চায় বুয়েট। আগামী ২৩ অক্টোবর ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এরপর যেকোন দিন ভর্তি পরীক্ষা নিতে চায় বুয়েট। বিষয়টি বিশ্ববিদ্যালয় পরিষদের সাথে বৈঠক করে চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে নতুন করে কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। করোনা পরিস্থিতির আরও উন্নতি হলে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরপরই ভর্তি পরীক্ষা আয়োজন করতে চাই। এক্ষেত্রে অক্টোবরের শেষ দিকে ভর্তি পরীক্ষা আয়োজন করা হতে পারে। তবে বিষয়টি পুরোপুরি নির্ভর করছে করোনা পরিস্থিতি কোন দিকে যায় সেটির উপর। আমরা বারবার পরীক্ষার তারিখ পরিবর্তন করতে চাই না। সেজন্য দেরি করেই তারিখ ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ২২ জুন অনির্দিষ্টকালের জন্য ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করে বুয়েট। প্রাথমিক বাছাই পরীক্ষার অন্তত ১০ দিন আগে ভর্তি পরীক্ষার তারিখ জানানো হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানায় তারা।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close